ড্রর জন্য খেলবে না বার্সা

আতলেতিকো মাদ্রিদের মাঠে সেমি-ফাইনালের প্রথম লেগ জিতে কোপা দেল রের ফাইনালে এক পা দিয়ে রেখেছে বার্সেলোনা। তবে কোচ লুই এনরিকে জানিয়েছেন, নিজেদের ম্যাচে ফিরতি ম্যাচে রক্ষণাত্মক না খেলে জয়ের জন্যই খেলবে তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2017, 12:01 AM
Updated : 7 Feb 2017, 12:01 AM

কাম্প নউতে বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ২টায় শুরু হতে যাওয়াএই ম্যাচে মাঠে সমর্থকদের সরব উপস্থিতিও চেয়েছেন এনরিকে।

ভিসেন্তে কালদেরনে প্রথম লেগে বার্সেলোনা জিতেছিল ২-১ গোলে।ড্র হলে তো বটেই, ম্যাচটিতে ১-০ গোলে হারলেও অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে প্রতিযোগিতাটিরফাইনালে উঠবে লা লিগা চ্যাম্পিয়নরা। কিন্তু ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এনরিকেজানালেন, ড্রয়ের জন্য খেলবে না তার শিষ্যরা।

“এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচ। এখানে আমরা আমাদের সমর্থকদেরপাশে পাবো। এটা নিজেদের মাঠ এবং এটা কোপা দেল রের সেমি-ফাইনাল। আমরা পরিষ্কার এগিয়েআছি। অন্য দলটির সুযোগ তৈরি করতে হলে দুটি গোল করতে হবে।”

“তাই তারা বের হয়ে এসে আক্রমণ করতে এবং আমাদের জন্য সমস্যাতৈরি করতে চেষ্টা করবে। আমি দৃঢ়প্রত্যয়ী যে, আমরা এই ধরনের পরিস্থিতিগুলো সামাল দিতেপারবো। কিন্তু এগিয়ে যাওয়ার জন্য আমাদের সমর্থকদের সমর্থন দরকার।”

“তাদের গোল করতেই হবে। প্রথম লেগের ফলটা আমাদের জন্য ভাল ছিল।এরপরও আমরা ড্রয়ের জন্য নামবো না। আমরাও বেরিয়ে এসে খেলতে, গোল করতে এবং ম্যাচটি জিততেচাই। অন্য দলগুলো হয়তো অন্যভাবে খেলতো, কিন্তু আমরা ওভাবে খেলবো না। আর এই কৌশল (আক্রমণাত্মক)আমাদের ক্ষেত্রে প্রতিটি প্রতিযোগিতায় সবসময় কাজ করেছে।”

ম্যাচটি সহজ হবে- এমন ভাবাটা হাস্যকর হবে বলে মনে করেন ৪৬ বছরবয়সী এই স্প্যানিশ কোচ।

বড় ধরনের কোনো অঘটন না ঘটলে এবার নিয়ে টানা চতুর্থবার কোপাদেল রের ফাইনাল খেলবে বার্সেলোনা। আর এনরিকের অধীনে টানা তৃতীয়বার প্রতিযোগিতাটির ফাইনালেউঠবে দলটি। গত দুই মৌসুমেই প্রতিযোগিতাটির শিরোপা ঘরে তুলেছে লা লিগার অন্যতম সফল ক্লাবটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক