হাল সিটির কাছে লিভারপুলের হার

লিভারপুলের বিপক্ষে জেতাকে এক রকম অভ্যাসে বানিয়ে ফেলেছে হাল সিটি। সবশেষ জয়টি এসেছে ইংলিশ প্রিমিয়ার লিগে। ধারে আসা সেনেগালের দুই খেলোয়াড়ের গোলে ঘরের মাঠে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের ২-০ ব্যবধানে হারিয়েছে অবনমন অঞ্চলের দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2017, 05:33 PM
Updated : 4 Feb 2017, 05:55 PM

সব ধরনের ফুটবলে লিভারপুলের বিপক্ষে সর্বশেষ ৭ ম্যাচে হাল সিটির এটি চতুর্থ জয়। এই ম্যাচের আগে ১৯ নম্বরে থাকা দলটি ২০ পয়েন্ট নিয়ে একধাপ এগিয়েছে।

৪৬ পয়েন্ট নিয়ে এখনও চার নম্বরে আছে লিভারপুল। গোল পার্থক্যে ঠিক পেছনেই থাকা ম্যানচেস্টার সিটির সামনে সুযোগ রয়েছে তাদের পেছনে ফেলার।

লিগে সময়টা ভালো কাটছে না লিভারপুলের। টানা পাঁচ ম্যাচ ধরে জয়শূন্য ইংল্যান্ডের অন্যতম সফল দলটি। আগের চার ম্যাচে তিনটিতে ড্র করার সঙ্গে পয়েন্ট তালিকায় নিচের দিকে থাকা সোয়ানসি সিটির কাছে হেরেছে তারা।

শনিবার প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধে পুরোপুরি নিষ্প্রভ ছিল লিভারপুল। তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি অতিথিরা। প্রতিপক্ষের রক্ষণভাগের ভুল আর গোলরক্ষক সিমোন মিগনোলেতের ব্যর্থতায় ৪৪তম মিনিটে এগিয়ে যায় হাল সিটি।

গত ৩১ জানুয়ারি ভিয়ারিয়াল থেকে ধারে খেলতে আসা সেনেগালের ডিফেন্সিভ মিডফিল্ডার আলফ্রেদ দিয়ায়ে অভিষেক ম্যাচেই গোল করে নায়ক।

দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের চেপে ধরে লিভারপুল। প্রায় ৮০ শতাংশ সময় বল নিজেদের পায়ে রাখা দলটি একের পর এক সুযোগ তৈরি করলেও হাল সিটির জমাট রক্ষণ ভাঙতে পারেনি।

খেলার ধারার বিপরীতেই ৮৪তম মিনিটে গোল করে জয় অনেকটা নিশ্চিত করে ফেলেন উমার নিয়াসি। এভারটন থেকে ধারে খেলতে আসা সেনেগালের এই স্ট্রাইকারেরও লিভারপুলের হয়ে এটা প্রথম গোল। বাকি সময়ে প্রচণ্ড চাপ তৈরি করা অতিথিরা হাল সিটির জাল খুঁজে পায়নি।

এর আগে দিনের প্রথম ম্যাচে আর্সেনালকে ৩-১ গোলে হারিয়ে শীর্ষস্থান মজবুত করে চেলসি (৫৯)। আর্সেন ভেঙ্গারের দল এখন তাদের চেয়ে ১২ পয়েন্টে পিছিয়ে।