আর্সেনালকে উড়িয়ে দিল চেলসি

পুঁচকে ওয়াটফোর্ডের কাছে হারের ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতে আবারও হেরেছে আর্সেনাল। আর্সেন ভেঙ্গারের দলকে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করেছে চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2017, 02:26 PM
Updated : 4 Feb 2017, 05:40 PM

শনিবার ঘরের মাঠে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-১ গোলে জেতে চেলসি। গত সেপ্টেম্বরে দুই দলের দেখায় ৩-০ ব্যবধানে হেরেছিল দলটি। সেই হারের পর থেকে উড়ছে আন্তোনিও কোন্তের দলটি।

মার্কোস আলোনসোর গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করেন এডেন হ্যাজার্ড। শেষ দিকে দলের তৃতীয় গোলটি করেন সেস ফাব্রেগাস। অতিথিদের একমাত্র গোলদাতা অলিভিয়ে জিরুদ।

লিগে আর্সেনালের এটা টানা দ্বিতীয় হার। সব প্রতিযোগিতা মিলিয়ে সাত ম্যাচ অপরাজিত থাকার পর গত মঙ্গলবার ওয়াটফোর্ডের কাছে ঘরের মাঠে ২-১ গোলে হেরেছিল তারা।

স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের ত্রয়োদশ মিনিটেই সমর্থকদের উল্লাসে ভাসান আলোনসো। ডান দিক থেকে পেদ্রোর দারুণ ক্রসে দিয়েগো কস্তার জোরালো হেড ক্রসবারে লাগলে ফিরতি হেডে বল জালে পাঠান এই স্প্যানিশ ডিফেন্ডার।

পিছিয়ে পড়ার এই সময়েই আরেকটা ধাক্কা খায় আর্সেনাল। আলোনসোর সঙ্গে ধাক্কা লেগে চোট পান হেক্তর বেল্লেরিন। মাঠে প্রাথমিক চিকিৎসা নিয়ে খেলার চেষ্টা করলেও পারেননি, কিছুক্ষণ পর তাকে তুলে নেন কোচ।

এগিয়ে যাওয়ার পর বল নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি আক্রমণেও চাপ বাড়ায় চেলসি। আলেক্সিস সানচেস-থিও ওয়ালকটরা পাল্টা-আক্রমণে চেষ্টা করলেও তেমন কোনো সুবিধাই করতে পারছিলেন না।

৩৮তম মিনিটে ম্যাচে প্রথম সুযোগ পায় অতিথিরা; কিন্তু ছয় গজ বক্সের মধ্যে থেকে গোলরক্ষক বরাবর হেড করেন বেল্লেরিনের বদলি নামা ব্রাজিলিয়ান ডিফেন্ডার গাব্রিয়েল।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে একক নৈপুণ্যে অসাধারণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন হ্যাজার্ড। মাঝমাঠ থেকে বল পায়ে দ্রুত দৌড়ে সঙ্গে লেগে থাকা একজনকে পিছনে ফেলে ডি-বক্সে ঢুকে লরা কোসিয়েলনিকে কাটিয়ে নীচু কোনাকুনি শটে গোলরক্ষকে পরাস্ত করেন বেলজিয়ামের এই মিডফিল্ডার। শট নেওয়ার মুহূর্তে আরেক ডিফেন্ডার পা বাড়িয়ে প্রতিহত করার চেষ্টা করলেও পারেননি।

৭৭তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল আর্সেনাল। কিন্তু ড্যানি ওয়েলবেকের হেড দারুণ নৈপুণ্যে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক থিবো করতোয়া।

৮৫তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন সেস ফাব্রেগাস। প্রায় ৩০ গজ দূর থেকে উঁচু শটে বল জালে পাঠান স্পেনের এই মিডফিল্ডার। পেতর চেক এগিয়ে আসায় বল ঠেকানোর চেষ্টাই করতে পারেননি।

যোগ করা সময়ের প্রথম মিনিটে বাঁ-দিক থেকে নাচো মনরিলের ক্রসে হেড করে সান্ত্বনাসূচক গোলটি করেন বদলি নামা ফরাসি স্ট্রাইকার জিরুদ।       

এই জয়ের পর শীর্ষে থাকা চেলসির পয়েন্ট হলো ২৪ ম্যাচে ৫৯। আর্সেনালের পয়েন্ট ৪৭।