বাংলাদেশ ওপেনে দ্বিতীয় সিদ্দিকুর

প্রথম রাউন্ডে ছিলেন ২৯তম স্থানে। পরের তিন রাউন্ডে ভালো খেলে ঘাটতি পুষিয়েও বসুন্ধরা বাংলাদেশ ওপেনে দ্বিতীয় হয়েছেন সিদ্দিকুর রহমান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2017, 08:42 AM
Updated : 4 Feb 2017, 12:17 PM

বাংলাদেশে এসে প্রথমবারের মতো এশিয়ান ট্যুরের ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন থাইল্যান্ডের গলফার জাজ জানেওয়াত্তানানোন্দ।

কুর্মিটোলা গলফ ক্লাবে শনিবার শেষ রাউন্ডে পারের চেয়ে পাঁচ শট কম খেলেন সিদ্দিকুর। প্রথম হোলের পারের সমান শট খেলার পর দ্বিতীয় হোলে বার্ডি পান ২০১৩ সালে দ্বিতীয় এশিয়ান ট্যুরের শিরোপা জেতা এই গলফার। চতুর্থ হোলে বার্ডি করার পর পঞ্চম হোলে বার্ডির সুযোগ অল্পের জন্য হারান তিনি।

ত্রয়োদশ হোলে চতুর্থ দিনে প্রথম বোগি করেন সিদ্দিকুর। শেষ দিকে আরও তিনটি বার্ডি করলেও ‘সাবধানী’ খেলা জাজের সঙ্গে পেরে ওঠেননি তিনি। সব মিলিয়ে পারের চেয়ে ১৩ শট কম খেলে দ্বিতীয় হন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা সিদ্দিকুর, জিতেছেন ৩৩ হাজার মার্কিন ডলার।

পারের সমান শট খেলে যৌথভাবে ২৯তম হয়ে প্রথম রাউন্ড শেষ করা সিদ্দিকুর দ্বিতীয় রাউন্ডে ছয়টি বার্ডি ও একটি বোগি করে যুক্তরাষ্ট্রের ডজ কেমারের সঙ্গে যৌথভাবে পঞ্চম স্থানে ছিলেন। তৃতীয় রাউন্ড শেষে পারের চেয়ে আট শট কম খেলে কেমারের সঙ্গে যৌথভাবে তৃতীয় স্থানে ছিলেন সিদ্দিকুর।

তিন লাখ ডলার প্রাইজমানির এই আসরে প্রথম রাউন্ড থেকেই শীর্ষে থাকা জাজ পরের রাউন্ডগুলোতে কোনো ভুল করেননি। ধারাবাহিকতা ধরে রেখে পারের চেয়ে ১৭ শট কম খেলেছেন থাইল্যান্ডের এই গলফার। চতুর্থ রাউন্ডে খেলা থাইল্যান্ডের এই গলফার চারটি বার্ডি করেন।

দ্বিতীয় স্থানে চতুর্থ রাউন্ড শুরু করা ভারতের শুভঙ্কর শর্মা সব মিলিয়ে পারের চেয়ে ১০ শট কম খেলে যৌথভাবে চতুর্থ হয়েছেন। কেমার হয়েছেন তৃতীয়; সব মিলিয়ে পারের চেয়ে ১১ শট কম খেলেন যুক্তরাষ্ট্রের এই গলফার।

পারের চেয়ে পাঁচ শট কম খেলে দুলাল হোসেন যৌথভাবে পঞ্চদশ ও পারের সমান শট খেলে জামাল হোসেন মোল্লা ২৬তম হয়েছেন।

গত আসরে সপ্তম হয়েছিলেন জামাল। সিদ্দিকুর হয়েছিলেন যৌথভাবে ৩৫তম।

দেশি গলফারদের মধ্যে সজীব আলি ও মোহাম্মদ নাজিম যৌথভাবে ৩৮তম, রবিন মিয়া ও  বাদল হোসেন যৌথভাবে ৪৭তম, আকবর হোসেন যৌথভাবে ৬৫তম, মোহাম্মদ জিয়া ৭২তম ও সম্রাট শিকদার ৭৩তম হয়েছেন।