কুর্মিটোলায় বাংলাদেশের গলফারদের ভালো দিন

চেনা কোর্সে আলো ছড়ালেন সিদ্দিকুর রহমান। প্রত্যাশার শতভাগ পূরণ না হলেও দুলাল-জামালরা ভালো করেছেন। সব মিলিয়ে বসুন্ধরা বাংলাদেশ ওপেনে দেশি গলফারদের তৃতীয় রাউন্ড দারুণ কাটল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2017, 09:16 AM
Updated : 3 Feb 2017, 09:16 AM

কুর্মিটোলা গলফ কোর্সে শুক্রবার তৃতীয় রাউন্ডে পর পর দুটি বোগি দিয়ে দিন শুরু করলেও পরে ঘুরে দাঁড়ান সিদ্দিকুর। ছয়টি বার্ডি ও তিনটি বোগি দিয়ে তৃতীয় রাউন্ড শেষ করেন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার। সব মিলিয়ে পারের চেয়ে আট শট কম খেলে যুক্তরাষ্ট্রের ডজ কেমারের সঙ্গে যৌথভাবে তৃতীয় স্থানে আছেন সিদ্দিকুর।

পারের সমান শট খেলে যৌথভাবে ২৯তম হয়ে প্রথম রাউন্ড শেষ করা সিদ্দিকুর দ্বিতীয় রাউন্ডে ছয়টি বার্ডি ও একটি বোগি করে যৌথভাবে পঞ্চম স্থানে ছিলেন।

তিন লাখ ডলার প্রাইজমানির এই আসরে তিন রাউন্ড মিলিয়ে পারের চেয়ে ১৩ শট কম খেলে এককভাবে শীর্ষে রয়েছেন থাইল্যান্ডের জাজ জানেওয়াত্তানানোন্দ। ৯ শট কম নিয়ে দ্বিতীয় স্থানে ভারতের শুভঙ্কর শর্মা।

তৃতীয় রাউন্ডে পাঁচটি বার্ডি ও দুটি বোগি করা দুলাল হোসেন লিডারবোর্ডে এগিয়েছেন অনেকটা। আগের রাউন্ডে যৌথভাবে ২২তম স্থানে থাকা এই গলফার সব মিলিয়ে পারের চেয়ে চার শট কম খেলে দুই জনের সঙ্গে যৌথভাবে দ্বাদশ স্থানে উঠে এসেছেন।

লিডারবোর্ডে সামান্য এগিয়েছেন জামাল হোসেন। তিন রাউন্ড মিলিয়ে পারের সমান শট খেলে দুই জনের সঙ্গে যৌথভাবে ২৮তম স্থানে আছেন তিনি। তৃতীয় রাউন্ডে চারটি করে বার্ডি ও বোগি করা জামাল আগের রাউন্ডে যৌথভাবে ৩১তম স্থানে ছিলেন।

দেশি গলফারদের মধ্যে সজীব আলি যৌথভাবে ৩১তম, রবিন মিয়া যৌথভাবে ৪৭তম, বাদল হোসেন ও মোহাম্মদ নাজিম যৌথভাবে ৫৬তম স্থানে আছেন। কাট পেরিয়ে তৃতীয় রাউন্ডে আসা দেশি ১০ গলফারের মধ্যে বাকি তিন জন আকবর হোসেন, মোহাম্মদ জিয়া ও সম্রাট শিকদার আছেন লিডারবোর্ডের নীচের দিকে।