‘দারুণ দিন’ কাটানোর তৃপ্তি সিদ্দিকুরের

প্রথম রাউন্ডে বাজে খেলার পরও শিরোপা জেতার আশা না ছাড়ার কথা বলেছিলেন সিদ্দিকুর রহমান। চেনা কোর্সে বসুন্ধরা বাংলাদেশ ওপেনের দ্বিতীয় রাউন্ডে ঘুরে দাঁড়ানোর পর ভালো কিছুর আশা করছেন দেশের সেরা এই গলফার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2017, 01:28 PM
Updated : 2 Feb 2017, 01:28 PM

কুর্মিটোলা গলফ কোর্সে বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডে ছয়টি বার্ডি ও একটি বোগি করেন সিদ্দিকুর। প্রথম রাউন্ডে যৌথভাবে ২৯তম স্থানে থাকা এই গলফার তৃতীয় রাউন্ডে উঠেছেন যৌথভাবে পঞ্চম স্থানে থেকে।

“আজকে যে ছন্দে বল মেরেছি, তাতে আমি খুশি। দিনটা দারুণ ছিল আমার জন্য। যে অনুশীলন করেছি এবং কৌশলের পরিবর্তন করেছি, তাতে কাজ হয়েছে। এই ছন্দ ধরে রাখতে পারলে ভাল করতে পারব।”

“আমি আমার খেলাটা ভালভাবে খেলতে চেষ্টা করেছি। গতকালও উপভোগ করেছি, তবে গতকাল শট ভাল হয়নি; আজকে হয়েছে। সামনে কি হবে জানি না, তবে আজকের খেলাটা উপভোগ করেছি। এই খেলাটা যদি বাকি দুই দিন চালিয়ে যেতে পারি, তাহলে লিডারবোর্ডে শীর্ষে ওঠার কাজটি সহজ হয়ে যাবে।”

তিন লাখ ডলার প্রাইজমানির এই টুর্নামেন্টের ২০১৫ সালের আসরে বাংলাদেশের সাত জন এবং ২০১৬ সালে পাঁচ জন গলফার কাট পেরিয়ে তৃতীয় রাউন্ডে উঠেছিল। ৩৩ জন পেশাদার ও ছয় জন অ্যামেচার মিলিয়ে ৩৯ জন গলফারের মধ্যে এবার উঠেছেন ১০ জন। সতীর্থ গলফারদের প্রশংসা করতে ভোলেননি ২০১৩ সালে এশিয়ান ট্যুরের দ্বিতীয় শিরোপাটি জেতা সিদ্দিকুর।

“আমার মনে হয়, আমরা বাংলাদেশিরা ভালই করেছি। শুরুটা কিছুটা মন্থর হলেও দিন যতই যায় ততই আমরা উন্নতি করতে থাকি।”

পারের সমান শট খেলে বসুন্ধরা বাংলাদেশ ওপেন শুরু করা দুলাল দ্বিতীয় রাউন্ডে তিনটি বার্ডি, একটি ইগল ও চারটি বোগি করেন। দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে এক শট কম নিয়ে আট জনের সঙ্গে যৌথভাবে ২২তম স্থানে থাকা এই গলফার সামনের দুই রাউন্ডে নিজের সেরাটা দিতে উন্মুখ হয়ে আছেন।

“আরও দুই দিন আছে। আমি আমার সেরা রাউন্ডের জন্য অপেক্ষা করছি। এই দুই দিনে পারের চেয়ে আট শট কম খেলতে পারলে ভাল কিছু হবে।”

“শুরু থেকেই আমি খারাপ খেলেছি। প্রথম নয় হোলের তিনটিতে পারের চেয়ে বেশি শট খেলেছি। পরে যে ঘাটতিটা পুষিয়ে নিতে পারব, সেটা আশা করিনি। তবে শেষ নয় হোলে আমি চার আন্ডার পার খেলে সেটা কিছুটা কাভার করতে পেরেছি।”

দেশিদের মধ্যে সবচেয়ে হতাশ করেছেন শাখাওয়াত সোহেল। গত আসরে ষষ্ঠ হওয়া এই গলফার দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে চার শট বেশি খেলে ছিটকে পড়েছেন। প্রথম রাউন্ডে পারের চেয়ে পাঁচ শট বেশি খেলা সোহেল দ্বিতীয় রাউন্ডে পাঁচটি বার্ডি, একটি ইগল (দুই শট কম), দুটি বোগি ও দুটি ডাবল বোগি (দুই শট বেশি) করেন।

প্রথম রাউন্ডের বাজে পারফরম্যান্সের কারণে চাপে থাকার কথা জানান সোহেল, “ভালোই খেলছিলাম, পাঁচটা বার্ডি, একই ইগলও হয়েছিল কিন্তু বোগিগুলোও হয়ে গেলো। এই টুর্নামেন্টে আমার বোগি বেশি হয়ে গেছে; একজন পেশাদার গলফার হিসেবে এটা হওয়ার কথা না।”

“যা হয়ে গেছে, হয়ে গেছে। কোনো অজুহাত দেখাচ্ছি না। এখন পরের টুর্নামেন্ট নিয়ে ভাবতে হবে। প্রথম দিনেই বোকামি করেছিলাম; আগের ওই ঘাটতি পুষিয়ে নিতে গিয়ে হয়ত একটু চাপ বেশি নিয়ে ফেলেছিলাম। কাট ধরার একটা চাপও ছিল। এখন সামনের টুর্নামেন্ট নিয়ে ভাবতে হবে।”