সিদ্দিকুরসহ বাংলাদেশের ১০ গলফার ৩য় রাউন্ডে

দ্বিতীয় রাউন্ডে ঘুরে দাঁড়িয়েছেন সিদ্দিকুর। দেশের সেরা এই গলফারের সঙ্গে স্বদেশি আরও নয় জন কাট পেরিয়ে উঠেছেন বসুন্ধরা বাংলাদেশ ওপেনের তৃতীয় রাউন্ডে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2017, 12:02 PM
Updated : 2 Feb 2017, 12:02 PM

পারের সমান শট খেলে যৌথভাবে ২৯তম হয়ে প্রথম রাউন্ড শেষ করা সিদ্দিকুর দ্বিতীয় রাউন্ডে ছয়টি বার্ডি ও একটি বোগি করেন। যুক্তরাষ্ট্রের ডজ কেমারের সঙ্গে যৌথভাবে পঞ্চম স্থানে আছেন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার।

কুর্মিটোলা গলফ কোর্সে বৃহস্পতিবার সিদ্দিকুর ছাড়াও কাট-এর ওপর থেকে দ্বিতীয় রাউন্ড শেষ করেন দুলাল হোসেন, সজীব আলি, জামাল হোসেন, মোহাম্মদ জিয়া, বাদল হোসেন, মোহাম্মদ নাজিম, সম্রাট শিকদার, আকবর হোসেন ও রবিন মিয়া।

বাংলাদেশ ওপেনে এবারই প্রথম দেশি ১০ গলফার তৃতীয় রাউন্ডে উঠল। ২০১৫ সালে প্রথম আসরে সাত জন এবং গত বছর পাঁচ জন তৃতীয় রাউন্ডে উঠেছিল।

পারের চেয়ে সর্বনিম্ন তিন শট পর্যন্ত বেশি খেলা গলফাররাই কাট পেরিয়ে উঠেন তৃতীয় রাউন্ডে।

প্রথম রাউন্ডে পারের সমান শট খেলা দুলাল দ্বিতীয় রাউন্ডে তিনটি বার্ডি, একটি ইগল ও চারটি বোগি করেন। দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে এক শট কম নিয়ে আট জনের সঙ্গে যৌথভাবে ২২তম স্থানে আছেন তিনি।

প্রথম রাউন্ডে পারের চেয়ে এক শট কম খেলা জামাল দ্বিতীয় রাউন্ডে তিনটি বার্ডি ও চারটি বোগি করেন। দুই রাউন্ড মিলিয়ে পারের সমান শট খেলে চার জনের সঙ্গে যৌথভাবে ৩১তম স্থানে থেকে তৃতীয় রাউন্ডে উঠেছেন। সব মিলিয়ে পারের সমান শট খেলে জামালের সঙ্গী হয়েছেন দেশি আরেক গলফার সজীব। দ্বিতীয় রাউন্ডে পাঁচটি বার্ডি ও তিনটি বোগি করেন তিনি।

বাংলাদেশের গলফারদের মধ্যে সবচেয়ে হতাশ করেছেন শাখাওয়াত সোহেল। গত আসরে ষষ্ঠ হওয়া এই গলফার দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে চার শট বেশি খেলে ছিটকে পড়েছেন। প্রথম রাউন্ডে পারের চেয়ে পাঁচ শট বেশি খেলা সোহেল দ্বিতীয় রাউন্ডে পাঁচটি বার্ডি, একটি ইগল (দুই শট কম), দুটি বোগি ও দুটি ডাবল বোগি (দুই শট বেশি) করেন।

তিন লাখ ডলার প্রাইজমানির এই আসরে দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে ১১ শট কম খেলে এককভাবে শীর্ষে রয়েছেন থাইল্যান্ডের জাজ জানেওয়াত্তানানোন্দ। ১০ শট কম নিয়ে দ্বিতীয় স্থানে ভারতের শুভঙ্কর শর্মা।