বার্সার হোঁচটে অনুপ্রেরণা রিয়ালের

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে রিয়াল মাদ্রিদের সহজ জয়ের আগেই পয়েন্ট হারিয়েছিল বার্সেলোনা ও সেভিয়া। লা লিগার শিরোপা লড়াইয়ে নিকটবর্তী দুই দলের এই হোঁচট থেকে শিষ্যরা অনুপ্রেরণা পেয়েছে বলে জানিয়েছেন সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটির কোচ জিনেদিন জিদান। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2017, 11:48 AM
Updated : 30 Jan 2017, 01:34 PM

রোববার রাতে নিজেদের মঠে সোসিয়েদাদকে সহজেই ৩-০ গোলে হারায় রিয়াল। এর আগে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা রিয়াল বেতিসের মাঠে ১-১ গোলে ড্র করে। টেবিলের তৃতীয়স্থানে থাকা সেভিয়া এস্পানিওলের মাঠে ৩-১ গোলে হারে।

এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই বার্সেলোনা ও সেভিয়ার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। ১৯ ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাধারীদের পয়েন্ট ৪৬। 

জিদান বলেন, “যখন কোনো প্রতিদ্বন্দ্বী পয়েন্ট হারায়, তখন এটা আমাদের বাড়তি অনুপ্রেরণা দেয়।”

“এটা আপনাকে কাজটা করতে আরও আগ্রহী করে তোলে। এটা নিয়ে আমরা আলোচনা করেছিলাম। তবে সবচেয়ে গুরূত্বপূর্ণ বিষয় ছিল নিজেদের উপর দৃষ্টি রাখা এবং আমরা জয়ী হয়েছি।”

শিরোপার দৌড়ে নিকটতম প্রতিদ্বন্দ্বীদের থেকে এগিয়ে যাওয়ায় খুশি রিয়াল কোচ।

“আমরা আমাদের ব্যবধান বাড়িয়েছি। আমাদের প্রতিপক্ষরা পয়েন্ট হারিয়েছে এবং এখন আমরা ৪ পয়েন্টে এগিয়ে। সামনে কঠিন সময় আসবে। কিন্তু আমরা অবশ্যই এখন এই জয় উপভোগ করবো।”

টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়া রিয়াল সম্প্রতি হঠাৎই ছন্দ হারিয়ে ফেলেছিল। লিগে সেভিয়ার কাছে ২-১ গোলে হার দিয়ে ছন্দপতনের শুরু। এরপর কোপা দেল রেতে সেল্তা ভিগোর কাছে হার। ফিরতি লেগে ড্র করে কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়ে দলটি।

ছন্দে ফেরার জন্য সোসিয়েদাদের বিপক্ষে এই জয় খুবই গুরূত্বপূর্ণ বলে জানাল জিদান। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক