জাপানে ছয় ম্যাচে ৩ জয় কৃষ্ণা-স্বপ্নাদের

জাপান সফরে দারুণ সময় কাটছে অনূর্ধ্ব-১৬ দলের মেয়েদের। জে-গ্রিন সাকাই লেডিস ফুটবল ফেস্টিভলে দুই দিনে ছয় ম্যাচ খেলে কৃষ্ণা-স্বপ্নাদের জয় তিনটি, ড্র একটি ও হার ‍দুটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2017, 02:07 PM
Updated : 29 Jan 2017, 02:11 PM

বাংলাদেশ ফুটবল ফেডারেশন এক বিজ্ঞপ্তিতে জানায়, রোববার খেলা তিন ম্যাচের মধ্যে মেয়েরা দুটিতে জিতেছে; একটিতে হেরেছে টাইব্রেকারে।

স্বাগতিক দল সাকাই একাডেমিকে প্রীতি ম্যাচে ২-১ গোলে হারিয়ে জাপান সফর শুরু করেছিল গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। এরপর ফুটবল ফেস্টিভলের প্রথম দিন বাংলাদেশ শেষ করেছিল একটি করে জয়, হার ও ড্র নিয়ে।

রোববার প্রথম ম্যাচে জাপানের দল আমাগাসাকিকে ৪-০ গোলে উড়িয়ে দেয় বাংলাদেশ। সিরাত জাহান স্বপ্না দুটি, কৃষ্ণা রানী সরকার ও মার্জিয়া একটি করে গোল করেন।

দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের অনূর্ধ্ব-১৬ দলের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে মেয়েরা। স্বপ্নার গোলে ১-১ সমতায় নির্ধারিত সময় শেষ করার পর টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হেরে যান কৃষ্ণারা।

তৃতীয় ম্যাচে টোকাই ইউনিভার্সিটি একাডেমিকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দেয় বাংলাদেশ। স্বপ্না দুটি, শিউলি আজিম ও আখি একটি করে গোল করেন।

আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে হতে যাওয়া এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের মূল পর্বের প্রস্তুতি হিসেবে জাপানের এই প্রতিযোগিতায় খেলছে বাংলাদেশের মেয়েরা।