বেতিসের মাঠে বার্সার হোঁচট

বার্সেলোনার সুযোগ ছিল অল্প সময়ের জন্য হলেও পয়েন্ট তালিকায় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের উপরে যাওয়ার। কিন্তু রিয়াল বেতিসের মাঠে হোঁচট খেয়ে উল্টো শিরোপা লড়াইয়ে খানিকটা পিছিয়ে গেল লুইস এনরিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2017, 12:57 PM
Updated : 29 Jan 2017, 04:21 PM

রোববার লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। বার্সেলোনার আক্রমণ রুখে পাল্টা আক্রমণে ভালো খেলে স্বাগতিকরাই। দুটো শট গোলপোস্টে না লাগলে পুরো ৩ পয়েন্টই পেতে পারতো বেতিস।

তবে মেসিরাও নিজেদের দুর্ভাগা ভাবতে পারে। একবার বল গোললাইন পরিষ্কার পেরিয়ে যাওয়ার পরও গোল দেননি রেফারি! আরেকবার বল গোললাইন পেরিয়েছে কিনা পরিষ্কার বোঝা যায়নি লা লিগায় গোললাইন প্রযুক্তি না থাকায়।

গোলশূন্য প্রথমার্ধের পর জটলা থেকে আলেগরিয়া মরেনোর গোলে এগিয়ে যায় বেতিস। নির্ধারিত সময়ের শেষ মিনিটে লুইস সুয়ারেসের গোলে সমতা ফেরায় বর্তমান চ্যাম্পিয়নরা।

২০ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট হলো ৪২। শিরোপা লড়াইয়ে মূল প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ দুই ম্যাচ কম খেলে এগিয়ে ১ পয়েন্টে।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে নেওয়ার সহজ সুযোগ পেয়েছিলেন সুয়ারেস। আলেইশ ভিদালের ক্রসে গোল করার মতো অবস্থানে থেকেও এক ডিফেন্ডারের গায়ে মেরে বসেন উরুগুয়ের তারকা।

২৩তম মিনিটে বার্সেলোনার ডি-বক্সে লুকাস দিনিয়েকে কাটিয়ে গোলরক্ষককে একা পেয়েছিলেন ক্রিস্তিয়ানো পিচ্চিনি। কিন্তু শট নেবেন না পাশে সতীর্থকে পাস দিবেন, সেটাই ঠিক করতে না পেরে সুযোগটা হারান।

দ্বিতীয়ার্ধের ৭১তম মিনিটে দানি সেবাইয়োসের ২৫ গজ দূর থেকে নেওয়া দুর্দান্ত শট ক্রসবারে লাগে। তিন মিনিট পর আবার বার্সেলোনাকে বাঁচায় গোলপোস্ট। এবার বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়ে জেরার্দ পিকের পায়ের ফাঁক দিয়ে নেওয়া নীচু শট ঠেকানোর আশা ছেড়েই দিয়েছিলেন গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। কিন্তু বল লাগে বাঁ পোস্টে।

তবে পরের মিনিটেই গোলের আনন্দে ভাসে গ্যালারি। কর্নার থেকে টের স্টেগেন ঠিকমতো বল বিপদমুক্ত করতে পারেননি। বল পেয়ে কাছ থেকে জালে পাঠিয়ে দেন স্পেনের ফরোয়ার্ড মরেনো।

৭৭তম মিনিটে সমতা ফেরাতে পারতো বার্সেলোনা। ডি-বক্সে জটলা থেকে জর্দি আলবা বল জালে পাঠিয়ে দিয়েছিলেন। গোললাইনের অনেক ভেতর থেকে আইসা মানদি পা দিয়ে বল ক্রসবারে লাগিয়ে বাইরে ফেরত পাঠালেও রেফারি গোল দেননি। পরের মিনিটেও গোললাইন থেকে বল বিপদমুক্ত করেন মানদি। এবার বল লাইন পেরিয়েছিল কিনা পরিষ্কার বোঝা যায়নি।

৮১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন কাস্ত্রো। কিন্তু স্টের স্টেগেনকে একা পেয়েও ফাঁকি দিতে পারেননি।

৯০তম মিনিটে মাতিয়াস নাহুলের ভুলে বল পেয়ে যান মেসি। ডি-বক্সে আর্জেন্টিনা অধিনায়কের বাড়ানো বল জালে পাঠিয়ে বার্সেলোনাকে মূল্যবান ১ পযেন্ট এনে দেন সুয়ারেস।

এরই সঙ্গে এবারের লা লিগায় গোলদাতাদের তালিকায় ১৬ গোল নিয়ে এককভাবে শীর্ষে উঠলেন উরুগুয়ের তারকা সুয়ারেস। মেসির গোল ১৫টি।