১৭ দেশের তীরন্দাজ নিয়ে বাংলাদেশে আর্চারি টুর্নামেন্ট

২০১১ সালের পর আর্চারির আন্তর্জাতিক আসর বসছে বাংলাদেশে। স্বাগতিক বাংলাদেশসহ মোট ১৭টি দেশের তীরন্দাজদের নিয়ে আইএসএসএফ ইন্টারন্যাশনাল আর্চারি চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে আগামী শুক্রবার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2017, 01:42 PM
Updated : 24 Jan 2017, 01:42 PM

ইসলামিক সলিডারিটি স্পোর্টস ফেডারেশনের (আইএসএসএফ) সহযোগিতায় হওয়া এই প্রতিযোগিতায় সাধারণত মুসলিম দেশগুলোর অংশগ্রহণ থাকে। তবে মঙ্গলবারের সংবাদ সম্মেলনে আয়োজক বাংলাদেশ আর্চারি ফেডারেশনের (বিএএফ) কর্মকর্তারা জানান, নেপাল ও ভুটানও এতে অংশ নেবে।

রিকার্ভ ও কম্পাউন্ড এই দুই বিভাগে মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মোট ৬৮ জন তীরন্দাজ নয়টি সোনা জয়ের লড়াইয়ে নামবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

প্রতিবেশী ভারতকে আমন্ত্রণ জানানো হলেও তারা এখনও নিশ্চিত করেনি বলেও জানান বিএএফ সহ-সভাপতি এম শোয়েব চৌধুরী।

“প্রতিযোগিতায় নয়টি সোনার মধ্যে ছয়টি জয়ের লক্ষ্য আমাদের। মালয়েশিয়া, ইরাক ও ইরানকে আমাদের মূল প্রতিযোগী মনে করছি। প্রতিবেশী ভারত এখনও আমাদেরকে টুর্নামেন্টে অংশ নেওয়ার বিষয়টি নিশ্চিত করেনি।”

বিএএফের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল সাংবাদিকদের জানান, আগামী নভেম্বর-ডিসেম্বরে ঢাকায় হবে এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপ। তাই আইএসএসএফ ইন্টারন্যাশনাল আর্চারি চ্যাম্পিয়নশিপ মিলন-শ্যামলীদের জন্য হবে প্রস্তুতি সেরে নেওয়ার দারণ সুযোগ।