মেসি-নেইমার-সুয়ারেসের গোলে বার্সার সহজ জয়

মৌসুমের শুরু থেকেই দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি ও লুইস সুয়ারেস। সমান তালে গোল করে যাচ্ছেন দুজনে। এইবারের মাঠে গোল পেলেন নেইমারও। বার্সেলোনাও পেল প্রত্যাশিত সহজ জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2017, 09:45 PM
Updated : 22 Jan 2017, 09:52 PM

লা লিগায় ৪-০ গোলে জিতেছে বার্সেলোনা। দুর্দান্ত এই জয়ের পর তৃতীয় স্থানে থাকা লুইস এনরিকের দলের পয়েন্ট হলো ১৯ ম্যাচে ৪১।

এইবারের মাঠে ম্যাচের শুরুতেই ধাক্কা খায় বার্সেলোনা, চোট পেয়ে মাঠ ছাড়েন সের্হিও বুসকেতস। তার জায়গায় বদলি নামেন দেনিস সুয়ারেস।

তিন দিন আগে রিয়াল সোসিয়েদাদের মাঠে কষ্টে জেতা বার্সেলোনা রোববার রাতের এই ম্যাচে ২০তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায়। মাঝ মাঠের কাছ থেকে মেসির উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে পেয়েছিলেন সুয়ারেস। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভেদে ব্যর্থ হন উরুগুয়ের স্ট্রাইকার।

এরপর কিছুটা সময় অতিথিদের রক্ষণে চাপ ধরে রাখা এইবার ২২তম মিনিটে এগিয়ে যেতে পারতো; কিন্তু স্প্যানিশ ফরোয়ার্ড সের্হি এনরিচের শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

বার্সেলোনার গোলের অপেক্ষা শেষ হয় ৩১তম মিনিটে। মেসির জোরালো শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লাগার পর ফিরতি বল পেয়ে প্রায় ২০ গজ দূর থেকে নীচু কোনাকুনি শটে জালে জড়ান স্প্যানিশ মিডফিল্ডার দেনিস সুয়ারেস। বার্সেলোনা মূল দলের হয়ে এটা তার প্রথম গোল।

প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান বাড়ানোর সহজ দুটি সুযোগ নষ্ট হয়। ৪২তম মিনিটে নেইমারের কোনাকুনি শট কোনোমতে পা দিয়ে ঠেকান গোলরক্ষক। আর যোগ করা সময়ে সুয়ারেসের নীচু শট পোস্টে লাগে।  

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ডান দিক থেকে সুয়ারেসের ক্রস ছয় গজ বক্সের ঠিক বাইরে পেয়ে টোকা দিয়ে বল জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

৬৮তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে সব অনিশ্চয়তার ইতি টানেন সুয়ারেস। এক ডিফেন্ডারের পা থেকে বল কেড়ে নিয়ে ডি-বক্সে ঢুকে পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন গত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা। মেসির সঙ্গে যৌথভাবে এবারও আছেন গোলদাতার তালিকার শীর্ষে, দুজনেরই গোল ১৫টি করে।

যোগ করা সময়ে স্কোরশিটে নাম লেখান নেইমার। ডান দিক থেকে আলেইশ ভিদালের ক্রস ডি বক্সে পেয়ে ডান পায়ের শটে এ মৌসুমে সব মিলিয়ে নিজের নবম গোলটি করেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

দিনের প্রথম ম্যাচে ওসাসুনাকে ৪-৩ গোলে হারানো সেভিয়া ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের দল এক ম্যাচ কম খেলেছে।

দিনের আরেক ম্যাচে আথলেতিক বিলবাওয়ের মাঠে ২-২ গোলে ড্র করেছে আতলেতিকো মাদ্রিদ। ১৯ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে দিয়েগো সিমেওনের দল।