অ্যানফিল্ডে লিভারপুলকে হারিয়ে সোয়ানসির ইতিহাস

অ্যানফিল্ডে থামল লিভারপুলের অপরাজেয় যাত্রা। ইয়ুর্গেন ক্লপের দলকে হারিয়ে ইতিহাস গড়েছে সোয়ানসি সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2017, 03:03 PM
Updated : 21 Jan 2017, 05:42 PM

প্রিমিয়ার লিগে টানা দুই ড্রয়ের পর এবার ঘরের মাঠে ৩-২ গোলে হেরেছে লিভারপুল। এই মাঠে লিগে টানা ১৭ ম্যাচ অপরাজিত ছিল ‘অলরেডস’ নামে পরিচিত ক্লাবটি। আর অ্যানফিল্ডে নিজেদের ক্লাব ইতিহাসের প্রথম জয়ে পয়েন্ট টেবিলের তলানি থেকে উঠে এল সোয়ানসি।

অ্যানফিল্ডে শনিবার ফের্নান্দো লরেন্তের জোড়া গোলে পিছিয়ে পড়ার পর রবের্তো ফিরমিনোর দুই গোলে সমতায় ফিরেছিল লিভারপুল। কিন্তু জিলফি সিগার্ডসনের গোলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

লিগে টানা চার ম্যাচ জেতার পর এ বছরের প্রথম ম্যাচে সান্ডারল্যান্ডের সঙ্গে ড্র করেছিল লিভারপুল। পরের রাউন্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ১-১ গোলে ড্র করে তারা।

ম্যাচের ২১তম মিনিটে গোল খেতে বসেছিল লিভারপুল। সোয়ানসির ইংলিশ মিডফিল্ডার টম ক্যারোলের শট ক্রোয়েশিয়ার ডিফেন্ডার দেইয়ান লোভরেনের গায়ে লেগে পোস্টে লাগলে সে যাত্রায় বেঁচে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে দুই দল মিলে সাত মিনিটের মধ্যে তিনবার বল জালে পাঠালে জমে ওঠে লড়াই।

৪৮তম মিনিটে পিছিয়ে পড়ে লিভারপুল। কর্নার থেকে আর্জেন্টাইন ডিফেন্ডার ফেদেরিকো ফের্নান্দেসের হেডে বল জটলার মধ্যে পেয়ে টোকা দিয়ে জালে জড়ান লরেন্তে। চার মিনিট পর বাঁ-দিক থেকে ক্যারোলের দারুণ ক্রসে জোরালো হেডে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ এই ফরোয়ার্ড।

দুই গোলে পিছিয়ে পড়ে পাল্টা জবাব দিতে দেরি করেনি শিরোপাপ্রত্যাশীরা। ৫৫তম মিনিটে বাঁ-দিক থেকে জেমস মিলনারের ক্রসে হেডে ব্যবধান কমান ফিরমিনো। আর ৬৯তম মিনিটে ডাচ ফরোয়ার্ড জর্জিনিও ভিনালডামের ক্রস বুক দিয়ে নামিয়ে বাঁ-পায়ের নীচু শটে দলকে সমতায় ফেরান ব্রাজিলের এই মিডফিল্ডার।

পাঁচ মিনিট পর ফের এগিয়ে যায় সোয়ানসি। এস্তোনিয়ার ডিফেন্ডার রাগনার ক্লাভান নিজেদের ডি-বক্সে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে কোনাকুনি শটে গোলটি করেন আইসল্যান্ডের মিডফিল্ডার সিগার্ডসন।

এই হারে শীর্ষে থাকা চেলসির সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ হারালো লিভারপুল। ২২ ম্যাচে তাদের পয়েন্ট ৪৫। সোয়্নসির পয়েন্ট ১৮।

এক ম্যাচ কম খেলা চেলসির পয়েন্ট ৫২।