আমিও কখনও কখনও খারাপ খেলেছি: জিদান

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে ক্রিস্তিয়ানো রোনালদোর পারফম্যান্সে ধারাবাহিকতার বড্ড অভাব। আর তাতে আবারও সমালোচনার মুখে পড়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড। দলের সেরা তারকার পাশে দাঁড়িয়ে জিনেদিন জিদান জানালেন, তিনি কখনও কখনও খারাপ খেলেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2017, 04:11 PM
Updated : 20 Jan 2017, 04:15 PM

হাঁটুর চোট থেকে ফিরে মৌসুমের শুরুর দিকে রোনালদোর পারফরম্যান্স মোটেও তার মানের ছিল না। অবশ্য দ্রুতই নিজেকে ফিরে পান, গত নভেম্বরে লা লিগায় আতলেতিকো মাদ্রিদকে তাদেরই মাঠে ৩-০ গোলে উড়িয়ে দিতে হ্যাটট্রিক করে সমালোচনার জবাব দেন। ডিসেম্বরে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালেও করেন হ্যাটট্রিক।

কিন্তু আবারও গত কয়েক ম্যাচ ধরে যেন নিজেকে হারিয়ে খুঁজছেন। বুধবার কোপা দেল রের শেষ আটের প্রথম লেগে সেল্তা ভিগোর বিপক্ষে ঘরের মাঠে ২-১ গোলে হারের ম্যাচে নিষ্প্রভ ছিলেন রোনালদো। এতে আবারও নতুন করে সমালোচনা শুরু হয়েছে।

শনিবার লিগে মালাগার বিপক্ষে খেলবে রিয়াল। এই ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে দলের সেরা খেলোয়াড়ের পাশে দাঁড়াতে সাবেক ফরাসি তারকা মিডফিল্ডার জিদান বলেন, “ক্রিস্তিয়ানো সবসময়ই সমালোচিত হবে, যখন সে গোল করবে আবার যখন সে ভিন্ন পজিশনে খেলবে ... সে এতে অভ্যস্ত। তার লক্ষ্য এখন মালাগা ম্যাচে, আর কিছু নয়।"

“সে সবসময় ওই খেলোয়াড় হতে চায় যে দলের জন্য পার্থক্য গড়ে দেয়। কখনও সে খারাপ খেলে, এটা আমার ক্ষেত্রেও হতো। গুরুত্বপূর্ণ বিষয় খেলে যাওয়া।”

১৭ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। এক ম্যাচ বেশি খেলা সেভিয়া ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। ১৮ ম্যাচ খেলে ১ পয়েন্ট কম নিয়ে তৃতীয় বার্সেলোনা।