বার্সার রক্ষণেও খুশি এনরিকে

রিয়াল সোসিয়েদাদের মাঠে কষ্টের জয়ে পুরো ম্যাচে প্রতিপক্ষের আক্রমণভাগকে তেমন কোনো সুযোগই দেয়নি বার্সেলোনা। দল যেভাবে রক্ষণ সামলেছে তাতে বেজায় খুশি কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2017, 12:56 PM
Updated : 20 Jan 2017, 12:56 PM

ঘরের মাঠে সোসিয়েদাদ তাদের একমাত্র সুযোগটি পায় দ্বিতীয়ার্ধে। এনরিকের দলও অবশ্য খুব বেশি সুযোগ পায়নি। তবে কাঙ্ক্ষিত জয় এসেছে।

বৃহস্পতিবার সোসিয়েদাদের মাঠে পেনাল্টি থেকে করা নেইমারের একমাত্র গোলে জিতে কোপা দেল রের সেমি-ফাইনালের ওঠার পথে এগিয়ে যায় বার্সেলোনা।

এরই সঙ্গে আনোয়েতায় প্রায় এক দশকের জয় খরা কাটে বার্সেলোনার। ২০০৭ সালের মে মাসের পর এখানে কাতালান ক্লাবটির এটাই প্রথম জয়।

“দল সত্যিই কঠিন পরিশ্রম করেছে, পুরোটা সময় জুড়ে তারা মনোযোগ ধরে রেখে চেষ্টা চালিয়ে গেছে। বিশেষ করে দলের মজবুত ডিফেন্সের কথা আমি বিশেষ করে বলব। আমরা ম্যাচের প্রায় পুরোটা সময়ই তাদের অংশে খেলাটা ধরে রাখতে পেরেছি।”

এখানে জিতলেও শেষ চারে ওঠার লড়াইটা এখনও বাকি। আগামী বৃহস্পতিবার কাম্প নউয়ে ফিরতি লেগে সোসিয়েদাদ স্বাভাবিকভাবেই জোর চেষ্টা চালাবে। তাতে দারুণ রোমাঞ্চকর এক লড়াই হবে বলেই মনে করেন এনরিকে।

তবে সবকিছুর পরেও এই মাঠে আট ম্যাচ পর জয় পাওয়ায় দারুণ খুশি এনরিকে।

“আমরা জানি যে, ফিরতি লেগ এখনও বাকি। তবে যাই হোক না কেন, এই জয়টা বিশেষ উৎসাহব্যঞ্জক কারণ এটা এমন একটা মাঠে এসেছে যা সাধারণত আমাদের জন্য কঠিন।”