চট্টগ্রাম আবাহনীর হয়ে চ্যালেঞ্জ নিচ্ছেন টিটু

শুরু হলো শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ক্ষণ গণনা। এবারও শিরোপা ধরে রাখার ব্যাপারে আশাবাদী চট্টগ্রাম আবাহনী। সেই প্রত্যয়ের কথাই জানালেন দলটির নতুন কোচ সাইফুল বারী টিটু।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2017, 03:47 PM
Updated : 18 Jan 2017, 04:51 PM

গত আসরে ভারতের ঐতিহ্যবাহী দল ইস্ট বেঙ্গলকে হারিয়ে শফিকুল ইসলাম মানিকের হাত ধরে প্রতিযোগিতার শিরোপা জিতেছিল চট্টগ্রাম আবাহনী।

ইউসেফ পাভলিকের অধীনে স্বাধীনতা কাপ জিতে চলতি মৌসুম শুরু করে দলটি। কিন্তু স্লোভাকিয়ার এই কোচের বিদায় ঘণ্টা বেজে যায় প্রিমিয়ার লিগের শুরুটা ভালো না হওয়ায়। মাঝে ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ে বন্দর নগরীর দলটি।

ফেডারেশন কাপের ওই আসরেই আরামবাগকে ফাইনালে তোলেন টিটু। শুরু হতে যাওয়া আন্তর্জাতিক ক্লাব কাপে সাফল্য পেতে তা্ই এই কোচকে বেছে নিয়েছে চট্টগ্রাম আবাহনী। জাতীয় দলের এই সাবেক কোচও নতুন চ্যালেঞ্জটা নিচ্ছেন।

“চট্টগ্রাম আবাহনী গতবারের চ্যাম্পিয়ন, এবার কি হবে তা নির্ভর করছে প্রতিপক্ষ দলগুলো কোন মানের, তার উপর। আমি যতো বেশি কাজ করতে পারব, দলটা ততো গুছিয়ে নিতে পারব।”

“কোচিংয়ে প্রতিটা দিনই চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে হয়। এখানে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, আপনি কিভাবে সবকিছু সামলাবেন। আমি আশাবাদী যে, ভালোভাবে সবকিছু করতে পারব।”

প্রতিযোগিতার আয়োজক চট্টগ্রাম আবাহনীর মহাসচিব শামসুল হক চৌধুরী জানান, আবাহনী, মোহামেডান, চট্টগ্রাম আবাহনী-ঘরোয়ার এই তিন দলের সঙ্গে এবার দক্ষিণ কোরিয়া, কম্বোডিয়া, আফগানিস্তান থেকে দল অংশ নেবে।

চট্টগ্রাম আবাহনীর ফুটবল কমিটির চেয়ারম্যান তরফদার রুহুল আমিন জানান, গতবারের চেয়ে এবার পাঁচ হাজার বাড়িয়ে চ্যাম্পিয়ন দলের জন্য প্রাইজমানি করা হয়েছে ৩০ হাজার ডলার। রানার্সআপের প্রাইজমানিও ১০ হাজার থেকে হয়েছে ১৫ হাজার ডলার।