শিষ্যদের নিয়ে গর্বিত জিদান

দীর্ঘ পথ অপরাজেয় থাকার পর সেভিয়ার কাছে হারতে হলো রিয়াল মাদ্রিদকে। কিন্তু এই পরাজয়ে বিমুখ হচ্ছেন না দলটির কোচ, বরং গত ৪০ ম্যাচে শিষ্যরা যে ধারাবাহিকতা দেখিয়েছে তাতে গর্বিত জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2017, 01:45 PM
Updated : 16 Jan 2017, 01:48 PM

“আমরা যা কিছু করেছি, ৪০ ম্যাচ ধরে খেলোয়াড়রা যা দেখিয়েছে তাতে আমি খুবই গর্বিত।”

রোববার রাতে সেভিয়ার মাঠে ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে প্রথমে এগিয়ে গিয়েছিল রিয়াল। দ্বিতীয়ার্ধেও আধিপত্য দেখাচ্ছিল তারা। কিন্তু ম্যাচের শেষ পাঁচ মিনিটে সবকিছু পাল্টে যায়। অধিনায়ক সের্হিও রামোসের আত্মঘাতী গোলের পর যোগ করা সময়ে আরেকটি গোল হজম করে বসে অতিথিরা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জিদান বলেন, “আমরা যা খেলেছি এবং শেষ পাঁচ মিনিটে যা কিছু হলো তাতে ড্রেসিং রুম খুশি নয়। তবে আমরা যেভাবে খেলেছি, তাতে আমি খুশি। আমরা এখন বিশ্রাম নিব, পরের ম্যাচ নিয়ে ভাববো এবং পুরো উদ্যমে শুরু করবো।”  

ম্যাচে আত্মঘাতী গোল করলেও পরাজয়ের দায় ডিফেন্ডার রামোসকে দিচ্ছেন না জিদান। বরং দলের অধিনায়ককে প্রশংসায় ভাসালেন কোচ।

“আমাদের অধিনায়ক নিয়ে আমি খুবই গর্বিত, সে দুর্দান্ত খেলেছে।”

“ফুটবলে আত্মঘাতী গোল হতেই পারে। সে (রামোস) দারুণ ব্যাক্তিত্ব দেখিয়েছে। অবশ্যই আমাদের এখন পরের ম্যাচ নিয়ে চিন্তা করতে হবে। সেভিয়াকে তাদের পারফরম্যান্সের জন্য অভিনন্দন।”

এই পরাজয়ের পরও লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল। ১৭ ম্যাচ থেকে তাদের পয়েন্ট সর্বোচ্চ ৪০। এক ম্যাচ বেশি খেলা সেভিয়া ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা ৩৮ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।