কোটানে ‘হ্যাঁ’ সালাউদ্দিনের

জর্জ কোটানের ফের জাতীয় ফুটবল দলের কোচ হওয়া নিয়ে গুঞ্জন চলছে। এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন সবুজ সংকেত দেওয়ায় তা আরও উজ্জ্বল হলো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2017, 06:35 PM
Updated : 15 Jan 2017, 06:49 PM

শনিবার ন্যাশনাল টিমস কমিটির বৈঠকের পর বাফুফের কর্মকর্তারা ইঙ্গিত দিয়েছিলেন, বিদেশি কোচের হাতে মামুনুলদের দায়িত্ব তুলে দেওয়ার। কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বিদেশির নাম মুখে না আনলেও কোটানের নাম আলোচনায় উঠে আসে।

২০০৩ সালে বাংলাদেশ সর্বশেষ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল কোটানের হাত ধরে। জাতীয় দলের সঙ্গে সম্পর্ক চুকেবুকে গেলেও বাংলাদেশের ফুটবলের সঙ্গে তার সম্পর্কটা ছিল অটুট। সর্বশেষ লিগে আবাহনী লিমিটেডের শিরোপা জয়ের নেপথ্যের কারিগর ছিলেন এই অস্ট্রিয়ান। দলটি ফেডারেশন কাপও জিতেছে ৭০ বছর বয়সী এই কোচের হাত ধরে।

এক যুগেরও বেশি সময় পর কোটানকে ফের জাতীয় দলের কোচ করা না করার বিষয়টা ন্যাশনাল টিমস কমিটি ছেড়ে দেয় সালাউদ্দিনের ওপর। সভাপতি এবার আর না করেননি।

“টিমস কমিটি কোটানের বিষয় নিয়ে আমার সঙ্গে কথা বলেছে। আমিও তাদের এগিয়ে যেতে বলেছি।”

আগামী মার্চে শুরু হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ। ডিসেম্বরে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। অতীতে কোটানকে নিয়োগের প্রশ্নে সাড়া না দিলেও এবার সালাউদ্দিন দীর্ঘমেয়াদে অস্ট্রিয়ান কোচকে নিয়োগ দেওয়ার পক্ষে।

“তাকে শুধু বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য নয়, আগামী সাফ পর্যন্ত রাখার জন্য বলেছি। দেখা যাক, এরপর কী হয়।”

আবাহনীকে লিগ শিরোপা এনে দেওয়ার দিনেই সাংবাদিকদের কাছে জাতীয় দলের দায়িত্ব নেওয়া নিয়ে ইতিবাচক মন্তব্য করেছিলেন কোটান।

দুই পক্ষই ইতিবাচক হওয়ায় কোটানের জাতীয় দলের কোচ হওয়ার সম্ভাবনা এখন বেশ উজ্জ্বল। ন্যাশনাল টিমস কমিটিও চাইছে সোমবারের সভায় বিষয়টি চূড়ান্ত করে ফেলতে।