এএফসি কাপের আগে লি টাককে হারিয়ে দুশ্চিন্তায় আবাহনী

এএফসি কাপের প্রস্তুতি শুরু করার আগে দলের নির্ভরযোগ্য মিডফিল্ডার লি অ্যান্ড্রু টাক চলে যাওয়ায় দুশ্চিন্তায় পড়েছে আবাহনী। লিগের পঞ্চম শিরোপা এনে দেওয়া কোচ জর্জ কোটানকে পাওয়া নিয়েও অনিশ্চয়তায় আছে ঘরোয়া লিগের চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2017, 03:09 PM
Updated : 7 Jan 2017, 03:09 PM

এএফসি কাপে আগামী ১৪ মার্চ নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপের দল মাজিয়া এসঅ্যান্ডআরের বিপক্ষে খেলবে আবাহনী।

২০১৫-১৬ মৌসুমে আবাহনীর পঞ্চম প্রিমিয়ার লিগ শিরোপা জয়ে লি টাকের দারুণ অবদান ছিল। সতীর্থদের দিয়ে গোল করানোর পাশাপাশি ইংল্যান্ডের এই মিডফিল্ডারও ১০ গোল করেন। লি টাক মালয়েশিয়ার একটি ক্লাবে যোগ দেওয়ায় মাঝমাঠ নিয়ে দুর্ভাবনায় পড়েছে দলটি।

আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রুপু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “লি টাককে আমরা পাচ্ছি না। তার শূন্যতা পূরণের চেষ্টা করছি। এএফসি কাপে খেলোয়াড় নিবন্ধনের জন্য ২০ ফেব্রুয়ারি পর্যন্ত সময় পাব আমরা। তো তার আগে দেশের বাইরে থেকে খেলোয়াড় এনে পরখ করব, যদি পছন্দ হয়, তাহলে তার নিবন্ধনও করে ফেলব।”

যে কোচের হাত ধরে তিন মৌসুম পর লিগ শিরোপা ফিরে পাওয়া, সেই কোটানকেও এএফসি কাপ মিশনে পাওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছে। তবে রুপু কোচকে পাওয়ার ব্যাপারে আশাবাদী।

“সে ফিফার সঙ্গে যুক্ত আছে। তাদের সঙ্গে মিটিং করার জন্যই তিনি গেছেন। মিটিংয়ের পর আসলে তিনি আমাদের জানাতে পারবেন আসতে পারছেন কিনা। তবে তাকে পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।”

আগামী ১৮ ফেব্রুয়ারি শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ শুরু হওয়ার কথা। রুপু জানালেন, শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ নির্ধারিত সময়ে শুরু হলে জানুয়ারির ২০ তারিখ থেকে বর্তমান খেলোয়াড়দের নিয়ে অনুশীলন শুরু করবে আবাহনী।