উয়েফা একাদশে মেসি-রোনালদো, নেই সুয়ারেস

২০১৬ সালের উয়েফা বর্ষসেরা একাদশে প্রত্যাশিতভাবেই আছেন লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো। তবে জায়গা হয়নি গত মৌসুমে ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলদাতা লুইস সুয়ারেসের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2017, 12:00 PM
Updated : 6 Jan 2017, 12:00 PM

২০১৫-১৬ মৌসুমে বার্সেলোনার লা লিগা ও কোপা দেল রে জয়ে অন্যতম ভূমিকা রাখা নেইমারও জায়গা পাননি।

উয়েফা ডটকমে ফুটবলপ্রেমীদের ভোটে প্রতি বছর বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়।

২০১৬ সালের ব্যালন ডি’অর জয়ী রোনালদো ও দ্বিতীয় হওয়া মেসির সঙ্গে তৃতীয় সেরা আতলেতিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান একাদশের আক্রমণভাগে আছেন।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গতবারের চ্যাম্পিয়ন রিয়াল থেকে সর্বোচ্চ চার জন খেলোয়াড় জায়গা পেয়েছেন। টানা সপ্তমবারের মতো এই একাদশে জায়গা করে নেওয়া রোনালদো ছাড়া মাদ্রিদের ক্লাবটি থেকে আরও আছেন ডিফেন্ডার সের্হিও রামোস ও দুই মিডফিল্ডার লুকা মদ্রিচ ও টনি ক্রুস।

পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি ছাড়া বার্সেলোনা থেকে জায়গা পেয়েছেন মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা ও ডিফেন্ডার জেরার্দ পিকে। সব মিলিয়ে লা লিগার দলগুলো থেকেই একাদশে আছেন আটজন।

রামোস আর পিকে ছাড়া একাদশে রক্ষণভাগের অন্য দুই জন হলেন বায়ার্ন মিউনিখের জেরোম বোয়াটেং ও ইউভেন্তুসের লিওনার্দো বোনুচ্চি।

গোলরক্ষক হিসেবে আছেন ইতালিয়ান চ্যাম্পিয়নদের জানলুইজি বুফ্ফন।

রিয়াল অধিনায়ক রামোস সর্বোচ্চ চার লাখ ৮৮ হাজার ভোট পেয়েছেন। আর পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো রেকর্ড একাদশ বারের মতো উয়েফার বর্ষসেরা একাদশে জায়গা পেলেন।

২০১৬ সালের উয়েফা বর্ষসেরা একাদশ: জানলুইজি বুফ্ফন (ইউভেন্তুস), জেরোম বোয়াটেং (বায়ার্ন মিউনিক), জেরার্দ পিকে (বার্সেলোনা), সের্হিও রামোস (রিয়াল মাদ্রিদ), লিওনার্দো বোনুচ্চি (ইউভেন্তুস), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), আন্দ্রেস ইনিয়েস্তা (বার্সেলোনা), লিওনেল মেসি (বার্সেলোনা), অঁতোয়ান গ্রিজমান (আতলেতিকো মাদ্রিদ), ক্রিস্তিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ)