নেপালকে হারিয়ে মেয়েদের সাফ ফুটবলে ফাইনালে ভারত

নেপালকে হারিয়ে মেয়েদের সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে ভারত। ৩-১ গোলের জয়ে এ নিয়ে টানা চার আসরের শিরোপা নির্ধারণী মঞ্চে উঠল প্রতিযোগিতাটির তিনবারের চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকশিলিগুড়ি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2017, 10:47 AM
Updated : 2 Jan 2017, 10:47 AM

আগের তিনটি ফাইনালে ভারতের কাছে হেরে যাওয়া নেপালের এবার শিরোপা স্বপ্ন ঝরে গেলো সেমি-ফাইনাল থেকে।

শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে সোমবার শুরু থেকে নেপালের রক্ষণে চাপ দিতে থাকে ভারত। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না বাংলাদেশের সঙ্গে ড্র করে ‘বি’ গ্রুপের রানার্সআপ হয়ে সেরা চারে আসা দলটি।

প্রথমার্ধের শেষ দিকে আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে দুই দলের খেলা। ৪০তম মিনিটে সারু লিম্বুর প্লেসিং শট গোলরক্ষকের গ্লাভসে জমে গেলে এগিয়ে যাওয়া হয়নি নেপালের। পরের মিনিটে সাসমিতা মালিক ফাঁকা পোস্টে বল উড়িয়ে মারলে হতাশা বাড়ে স্বাগতিকদের।

৪৩তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ভারত। সতীর্থের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডান দিক থেকে আক্রমণে ঢোকা কমলা দেবি নেপালের ডিফেন্ডার গিতা রানাকে ছিটকে দিয়ে জোরালো শট গোলরক্ষককে পরাস্ত করেন।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধারা ধরে রেখে ৫৮তম মিনিটে ইন্দুমাথি কাত্রিসেনের গোলে ব্যবধান দ্বিগুণ করে নেয় ভারত। ৭৫তম মিনিটে ডি বক্সের মধ্যে মনিষা পান্না হাত দিয়ে বল আটকালে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্টট কিক থেকে অনায়াসে স্কোরলাইন ২-১ করেন নেপালের ফরোয়ার্ড সাবিত্রা বান্দারি।

শেষ দিকে একাধিক সুযোগ নষ্ট করার পর ফাইনালে ওঠা নিশ্চিত করে ফেলে ভারত। সাসমিতার কর্নার বাঁক খেয়ে গোললাইন পেরুনের পর ফেরান নেপাল গোলরক্ষক।

দ্বিতীয় সেমি-ফাইনালে সোমবার স্থানীয় সময় সাতটায় বাংলাদেশ-মালদ্বীপ মুখোমুখি হবে।