ড্র দিয়ে আরামবাগের, হার দিয়ে মুক্তিযোদ্ধার লিগ শেষ

ড্র দিয়ে প্রিমিয়ার লিগের ২০১৫-১৬ মৌসুম শেষ করেছে আরামবাগ ক্রীড়া সংঘ। অন্যদিকে হার দিয়ে লিগ শেষ হলো ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2016, 05:22 PM
Updated : 31 Dec 2016, 05:22 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার টিম বিজেএমসির সঙ্গে গোলশূন্য ড্র করে আরামবাগ। ২২ ম্যাচে পাঁচ জয় ও ১২ ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থেকে লিগ শেষ করল আরামবাগ। ২৫ পয়েন্ট নিয়ে নবম হলো বিজেএমসি।

শনিবার অপর ম্যাচে ফেনী সকারের কাছে ২-০ ব্যবধানে হেরেছে মুক্তিযোদ্ধা। ৪৭তম মিনিটে শাহরানের গোলে এগিয়ে যাওয়া ফেনী সকারকে ব্যবধান দ্বিগুণ করা গোলটি ৮৯তম মিনিটে এনে দেন ফ্রাঙ্ক।

জেতা ম্যাচে লাল কার্ড দেখেছেন ফেনী সকারের শাকিল। অবশ্য দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে লাল কার্ডটি দেখেন তিনি।

হারলেও ২২ ম্যাচে আট জয় ও ছয় ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থেকে লিগ শেষ করল মুক্তিযোদ্ধা। ফেনী সকারের প্রিমিয়ার লিগে টিকে থাকতে জিততেই হতো। ১৮ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে এগারতম স্থানে আছে তারা।

সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে থাকা উত্তর বারিধারা ১২ দলের মধ্যে তলানিতে। তবে লিগের বাইলজ অনুযায়ী পয়েন্ট সমান থাকায় ফেনী সকার ও উত্তর বারিধারাকে প্লে-অফ ম্যাচ খেলতে হবে। যে দল হারবে তারা প্রিমিয়ার লিগ থেকে নেমে যাবে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে।