সাবিনাদের একশতে ১০০ দিচ্ছেন কোচ

গোলপোস্টের নিচে সাবিনা আক্তার ছিলেন এককথায় দুর্দান্ত। রক্ষণে আলো ছড়ালেন শিউলি-শামসুন্নাহার-নার্গিস-মাসুরা। কৌশল রক্ষণাত্মক থাকায় বলের জোগান কমে গেলেও গোলের দারুণ সুযোগ নষ্ট করেন ফরোয়ার্ড সাবিনা খাতুন। তবে বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন দারুণ প্রাপ্তির দিনে কারও সমালোচনা করলেন না। ভারতকে রুখে দেওয়া দলকে একশতে পুরো একশই দিচ্ছেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকশিলিগুড়ি থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2016, 04:32 PM
Updated : 31 Dec 2016, 05:23 PM

শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে শনিবার মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের টানা তিনবারের চ্যাম্পিয়ন ভারতকে গোলশূন্য ড্রয়ে রুখে দেয় বাংলাদেশ। এই ড্রয়ে দুই দলের পয়েন্ট সমান হলেও গোলপার্থক্যে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেরা চারে উঠেছে বাংলাদেশ।

ম্যাচ শেষে বাংলাদেশ কোচ ছোটন সাংবাদিকদের বলেন, “এ জয়ই আমার কোচিং ক্যারিয়ারের সেরা। আগের সাফল্যগুলো এসেছিল বয়সভিত্তিক পর্যায়ে আর এটা জাতীয় দলের হয়ে। আজ মেয়েরা যেভাবে খেলেছে-আমি তাদের একশতে একশই দেব।”

“এ জয়টা কেবল আমাদের জন্য নয়, সবার জন্য। বিশেষ করে মেয়েদের ফুটবলের জন্য বিশেষ দিন। ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে ড্র করাটা আমাদের এগিয়ে যাওয়ায় পাথেয় হবে।”

ভারতের অভিজ্ঞ ফরোয়ার্ডদের আটকে রাখা রক্ষণভাগের প্রশংসা করা ছোটন আলাদাভাবে বললেন দারুণ চারটি সেভ করা গোলরক্ষক সাবিনা আক্তারের কথাও।

“আজ গোলরক্ষক আমার জয়ের নায়ক। সে কিছু দুর্দান্ত সেভ করেছে। আসলে আজকে রক্ষণভাগও এক কথায় দুর্দান্ত খেলেছে।”

“বালাকে (দেবি) পাহারায় রাখার পরিকল্পনা ছিল; সেটা আমাদের মৌসুমী ভালোভাবে করতে পেরেছে। এরপর যখন কমলা নামল, তাকে বললাম, বালাকে ছেড়ে দিয়ে কমলাকে আটকাও। মেয়েটা অনূর্ধ্ব-১৬ থেকে এসেছে; আমার মনে হয় সে তার সামর্থ্য অনুযায়ী ভালো করেছে।”

আগামী সোমবার বাংলাদেশ সময় সাড়ে ৭ টায় ‘এ’ গ্রুপের রানার্সআপ মালদ্বীপের বিপক্ষে সেমি-ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ। মালদ্বীপ বাধা পেরিয়ে প্রথমবারের মতো সাফের ফাইনাল খেলতে আত্মবিশ্বাসী ছোটন।