রানার্সআপ হয়ে লিগ শেষ চট্টগ্রাম আবাহনীর

স্বাধীনতা কাপ জিতে মৌসুম শুরু করা চট্টগ্রাম আবাহনী স্বপ্ন দেখেছিল প্রথম লিগ শিরোপা জয়েরও। কিন্তু সেটা পূরণ হয়নি। দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করেছে তারকা ঠাসা চট্টগ্রামের দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2016, 06:40 AM
Updated : 31 Dec 2016, 06:40 AM

জাতীয় দলের নির্ভরযোগ্য মিডফিল্ডার মামুনুল ইসলাম, ফরোয়ার্ড জাহিদ হোসেন, ডিফেন্ডার নাসিরউদ্দিন চৌধুরীর সঙ্গে হাইতির লিওনেল সেইন্ট প্রিয়াক্সকে নিয়ে দল সাজিয়েছিল চট্টগ্রাম আবাহনী। ভুটানের তারকা ফরোয়ার্ড চেনচোকেও দলে টেনেছিল তারা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার লিগে নিজেদের শেষ ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ২-১ গোলে হারায় চট্টগ্রাম আবাহনী। দুই দলের প্রথম পর্বের ম্যাচে ১-০ গোলে জিতেছিল বন্দরনগরীর দলটি।

অবশ্য চট্টগ্রাম আবাহনীর জয় দিয়ে শেষ হওয়াটাও শঙ্কায় ফেলে দিয়েছিল ব্রাদার্স। প্রথমার্ধের যোগ করা সময়ে কাওসার আলি রাব্বির এক প্রচেষ্টার গোলে এগিয়ে যায় ব্রাদার্স।

দ্বিতীয়ার্ধের শুরুতে মানিকের ডান পায়ের জোরালো শট ঠিকানা খুঁজে পেলে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। দলকে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে জয়সূচক গোলটি হেড করে এনে দেন ভুটানের ফরোয়ার্ড চেনচো গাইয়েলতসেন।

২২ ম্যাচে ১৫ জয় ও সাত ড্রয়ে ৫২ পয়েন্ট নিয়ে লিগে প্রথম দল হিসেবে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী লিমিটেড। ১৪ জয়, পাঁচ ড্র ও তিন হারে চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ৪৭।