অপরাজিত থেকেই চ্যাম্পিয়ন আবাহনী

প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করা আবাহনী লিমিটেড শেষটাও করল দারুণ ভাবে। রহমতগঞ্জকে হারিয়ে এবার অপরাজিত থাকল ঐতিহ্যবাহী ক্লাবটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2016, 11:18 AM
Updated : 30 Dec 2016, 01:51 PM

শুক্রবার নিজেদের শেষ ম্যাচে শুরুতে পিছিয়ে পড়া আবাহনী দ্বিতীয়ার্ধে নাবীব নেওয়াজ জীবনের দারুণ নৈপুণ্যে রহমতগঞ্জকে ৩-১ গোলে হারিয়েছে। দুটি গোল করেন জীবন, অন্যটি জোনাথন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে পঞ্চম শিরোপা জেতা আবাহনীর প্রথম লেগে রহমতগঞ্জকে ২-০ গোলে হারিয়েছিল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ২২তম মিনিটে বাঁ-দিক থেকে আলাউদ্দিনের ক্রসে সিও জুনাপিওর দারুণ হেডে এগিয়ে যায় রহমতগঞ্জ।

দ্বিতীয়ার্ধের শুরুতে ১০ মিনিটের ব্যবধানে দুই গোল করেন জীবন। ৪৯তম মিনিটে জোরালো শটে সমতা ফেরানোর পর ডান দিক থেকে জোনাথনের ক্রসে দুরূহ কোণ থেকে হেডে দলকে এগিয়ে দেন এই ফরোয়ার্ড।

৮৪তম মিনিটে প্রতি-আক্রমণে দলকে সমতায় ফেরানোর চেষ্টা করেছিলেন সোহেল। কিন্তু তার শট বাঁ-দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান আবাহনী গোলরক্ষক।

যোগ করা সময়ে ডান দিক থেকে ডান পায়ের শটে ব্যবধান বাড়িয়ে সব অনিশ্চয়তার ইতি টানেন জোনাথন। 

আগের রাউন্ডে শিরোপা নিশ্চিত করা আবাহনীর এই জয়ের পর পয়েন্ট হলো ৫২। ২২ ম্যাচে ১৫ জয় ও ৭ ড্র নিয়ে আসর শেষ করল জর্জ কোটানের দল।

দল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় স্বাভাবিকভাবেই ভীষণ খুশি কোটান। ধারাবাহিক দারুণ এই সাফল্যের কৃতিত্ব পুরোটাই শিষ্যদের দেন তিনি।

“মৌসুম জুড়ে তারা সত্যিই কঠিন পরিশ্রম করেছে। আর একারণেই স্বয়ংক্রিয়ভাবে সাফল্য এসেছে। আমরা ফেডারেশন কাপেও চ্যাম্পিয়ন হয়েছি। আমার মতে, দলটি খুবই ভালো। ছেলেরা সাফল্যের সঙ্গে আমার নির্দেশনা মেনেছে।”

শিরোপাজয়ী আবাহনীকে শুভেচ্ছা জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। এবারের লিগে হওয়া ভুলত্রুটি সংশোধন করে আগামী বছরে আরও ভালোভাবে প্রতিযোগিতাটি আয়োজনের প্রতিশ্রুতি দেন তিনি।