সমালোচকদের মুখ বন্ধ করেছি: রোনালদো

বছর জুড়ে ব্যক্তিগত ও দলগত দারুণ সব সাফল্যের স্বীকৃতি হিসেবে আরও একটি পুরস্কার জিতলেন ক্রিস্তিয়ানো রোনালদো। গ্লোব সকার অ্যাওয়ার্ডে সেরা ফুটবলারের পুরস্কার জেতার পর রিয়াল মাদ্রিদ তারকার বিশ্বাস, তাকে ঘিরে সমালোচকদের মুখ এবার নিশ্চয় বন্ধ হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2016, 11:41 AM
Updated : 28 Dec 2016, 11:41 AM

গত মে মাসে ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতার দুই মাসের মধ্যে দেশকে ইউরো চ্যাম্পিয়নশিপ জেতাতে নেতৃত্ব দেওয়া রোনালদো ১৩ ডিসেম্বর জেতেন বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি'অর। গত সপ্তাহে উঁচিয়ে ধরেন ফিফা ক্লাব বিশ্বকাপ শিরোপা। ফাইনালে হ্যাটট্রিকসহ প্রতিযোগিতায় মোট ৪টি গোল করেন তিনি।

এবার নির্বাচিত হলেন গ্লোব সকার অ্যাওয়ার্ডের সেরা খেলোয়াড়। ২০১১ ও ২০১৪ সালেও এই পুরস্কার পেয়েছিলেন পর্তুগিজ ফরোয়ার্ড।

ধারণকৃত ভিডিও বার্তায় রোনালদো বলেন, “দলগত ও ব্যক্তিগতভাবে এ পর্যন্ত এটা হয়তো আমার সেরা বছর। আমরা রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি, পর্তুগাল জাতীয় দলের হয়ে আমরা প্রথমবারের মতো বড় একটা শিরোপা জিতেছি; আমি ব্যালন ডি’অর ও ক্লাব বিশ্বকাপ জিতেছি। এর চেয়ে বেশি চাইতে পারি না।”

“যারা এখনও আমাকে নিয়ে, রিয়াল মাদ্রিদ এবং (পর্তুগাল) জাতীয় দল নিয়ে সন্দেহ পোষণ করে, তারা এখন প্রমাণ পেয়েছে। আমরা সব কিছু জিতেছি।”

“চমৎকার একটা বছর কেটেছে এবং আমি এটা নিয়ে খুব খুশি। জাতীয় দল ও রিয়াল মাদ্রিদের সতীর্থদের আমি ধন্যবাদ দিতে চাই।”

মঙ্গলবার দুবাইয়ে হওয়া এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পর্তুগালকে ইউরো জেতানো ফের্নান্দো সান্তোস সেরা কোচের পুরস্কার পেয়েছেন। আর রিয়াল মাদ্রিদ সেরা ক্লাব নির্বাচিত হয়।