ভলিবলে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর হারল বাংলাদেশ

গ্যালারি ঠাসা দর্শকের উন্মাদনা, শট সার্কিটের সুবাদে আগুনের আতঙ্ক-সব মিলিয়ে বঙ্গবন্ধু সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবলে রোববার ছিল ঘটনাবহুল দিন। এমন দিনে পাঁচ সেটে গড়ানো ম্যাচে বাংলাদেশ হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর কিরগিজস্তানের কাছে হারল ৩-২ সেটে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2016, 01:33 PM
Updated : 25 Dec 2016, 01:33 PM

আগের দুই ম্যাচ জিতে আসা দুটি দলের লড়াইয়ে শুরু থেকে ছিল দারুণ উত্তেজনা। একসময় ২২-২২ সমতায় থাকার পর বাংলাদেশ প্রথম সেট হেরে যায় ২৫-২৩ পয়েন্টে।

দ্বিতীয় সেটও শিহরণে ভরপুর। ‘বাংলাদেশ, বাংলাদেশ’ শ্লোগানে মুখরিত ছিল গ্যালারিও ২৫-২৩ পয়েন্টে জিতে ম্যাচে ফেরে জাবির-রাশেদরা।

তৃতীয় সেটে জমজমাট লড়াইয়ের পর ২৫-২৩ পয়েন্টে হারে বাংলাদেশ। পরের সেটে আধিপত্য ধরে রাখা জাবিররা একসময় এগিয়ে ছিল ২০-১৬ পয়েন্টে। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ২৩-২৩ সমতা ফেরায় কিরগিজস্তান। কিন্তু শেষ দিকে দরকারি ২ পয়েন্ট তুলে নিয়ে ২৫-২৩ ব্যবধানে স্বাগতিকরা চতুর্থ সেট জিতলে ম্যাচের ভাগ্য গড়ায় পঞ্চম ও শেষ সেটে।

উত্তেজনা ছড়ানো পঞ্চম সেটে ১৩-১৩ সমতার পর কিরগিজস্তান পরের ২ পয়েন্টও জিতে ১৫-১৩ ব্যবধানে ম্যাচ নিজেদের করে নেয়।

টানা তিন জয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে উঠে গেল কিরগিজস্তান। প্রথম হারের স্বাদ পাওয়া বাংলাদেশের একই মঞ্চে উঠতে হলে জিততে হবে আগামী সোমবার মালদ্বীপের বিপক্ষে।

আফগানিস্তানকে ৩-১ সেটে হারিয়ে এ প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ সেটে হারিয়ে মধুর প্রতিশোধ নিয়েছিল।

এর আগে মালদ্বীপ-আফগানিস্তান ম্যাচের দ্বিতীয় সেটের খেলার সময় একটি বৈদ্যুতিক বাতি বিকট শব্দে বিস্ফোরিত হয়। আগনের ফুলকি ছুটতে থাকে। ভয়ে কোর্ট ছেড়ে বেরিয়ে যান দুই দলের খেলোয়াড়রা। পরে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপক দল এসে পরিস্থিতি নিয়ন্ত্রেণে আনে। প্রায় আধা ঘণ্টা পর শুরু হওয়া খেলায় আফগানদের ৩-০ সেটে হারায় মালদ্বীপ।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল্লাহ আল আরেফিন বলেন, ‘এটা একটি শর্ট সার্কিটজনিত সমস্যা। অতিরিক্ত হিটে ওই দুটি লাইটে আগুন ধরে গিয়েছিল।”