ভলিবলে নেপালকে হারিয়ে প্রতিশোধ বাংলাদেশের

আফগানিস্তানকে হারিয়ে ‍শুভসূচনা পাওয়া বাংলাদেশ দ্বিতীয় ম্যাচেও জিতেছে। বঙ্গবন্ধু সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবলে শুক্রবার নেপালকে ৩-০ সেটে হারিয়ে মধুর প্রতিশোধ নিয়েছে আলি পোর আরোজির দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2016, 12:38 PM
Updated : 23 Dec 2016, 02:22 PM

গত এসএ গেমসে ও বঙ্গবন্ধু সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবলের গত আসরে নেপালের কাছে হেরেছিল বাংলাদেশ।

‍আফগানিস্তানকে ৩-১ সেটে হারিয়ে এ প্রতিযোগিতা শুরু করেছিল জাবির-সোহেলরা।

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শুক্রবার শুরু থেকে জমে ওঠে দুই দলের ম্যাচ। জমজমাট লড়াইয়ের পর ‍শুরুর দুই সেট ২৫-২১, ২৫-২০ ব্যবধানে জিতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ।

তৃতীয় সেটে শেষ দিকে জাবিরদের প্রচণ্ড চেপে ধরে নেপালিরা। এক সময় ২৩-২২ ব্যবধানে এগিয়ে ছিল নেপালিরা। কিন্তু দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ২৫-২৩ পয়েন্টের জয় তুলে নিয়ে উৎসবে মাতে বাংলাদেশ।

জমজমাট লড়াই হলেও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী থাকার কথা ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় জানান বাংলাদেশ অধিনায়ক সাঈদ আল জাবির।

“নেপাল ভালো দল। গতবার ওদের কাছে হেরেছিলাম। সাউথ এশিয়ান গেমসে দুই সেটে এগিয়ে থেকেও পরে হেরেছিলাম। দুই হারের কারণে আমরা খুব আপসেট ছিল। তবে কোচ আমাদের অনুপ্রাণিত করেছিলেন, খেলায় কিছু পরিবর্তন এনেছিলেন। জিততে হবে, এই বিশ্বাস, শক্তি নিয়ে আমরা নেমেছিলাম।”

তৃতীয় সেটের শেষ দিকে শ্বাসরুদ্ধকর পরিস্থিতি তৈরি হয়েছিল। জাবির জানালেন সোহেল রানা ও হরজিৎ বিশ্বাসকে সঙ্গে নিয়ে তার ‘ব্লকগুলো’ ঠিকঠাক হওয়াটাই ছিল ম্যাচ বের করে আনার টার্নিং পয়েন্ট।

“আসলে তৃতীয় সেটে শেষ দিকে যখন দুই দলের পয়েন্ট সমান হয়ে গিয়েছিল, তখন আমাদের ব্লকগুলো ভালো হয়েছে। ওদের প্রথম আক্রমণটা ফিরিয়ে আমরাও সমতায় ফিরলাম। পরে পয়েন্ট বের করে নিলাম। ভলিবল আসলে এই এক পয়েন্টেরই খেলা। অনেক সময় এই এক পয়েন্ট যেদিকে যায়, ম্যাচটাও সেদিকে যায়।”

আগামী রোববার কিরগিজস্তানের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবেন জাবিররা। এরপর প্রতিপক্ষ মালদ্বীপ। অধিনায়ক অবশ্য বরাবরের মতো ফাইনাল খেলার প্রতিশ্রুতি দিলেন।

“মালদ্বীপ ও কিরগিজস্তান ভালো দল। অবশ্যই আমরা চেষ্টা করব ফাইনালে উঠতে।”