বিজেএমসিকে হারিয়ে শিরোপা লড়াইয়ে টিকে রইল চট্টগ্রাম আবাহনী

দুই গোল করলেন চেনচো গাইয়েলতসেন, মোহাম্মদ ইব্রাহিমকে দিয়েও একটি গোল করালেন। ভুটানের এই ফরোয়ার্ডের নৈপুণ্যে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে টিম বিজেএমসিকে ৩-০ ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2016, 11:26 AM
Updated : 19 Dec 2016, 11:26 AM

দারুণ জয়ে লিগ শিরোপার দৌড়ে টিকে আছে চট্টগ্রাম আবাহনী। ২০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আবাহনীর চেয়ে ৩ পয়েন্ট পিছিয়ে তারা। লিগে দুই আবাহনীর বাকি আর দুই ম্যাচ।

লিগের প্রথম পর্বে বিজেএমসিকে ৩-১ ব্যবধানে হারিয়েছিল স্বাধীনতা কাপ জিতে মৌসুম শুরু করা চট্টগ্রামের দলটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার চতুর্থ মিনিটে এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী। ডান দিক থেকে রুবেল মিয়ার বাড়ানো ক্রসে চেনচোর প্লেসিং ঠিকানা খুঁজে পায়।

২০তম মিনিটে সমতায় ফেরার ভালো একটি সুযোগ নষ্ট হয় বিজেএমসির। আব্দুল্লাহ পারভেজের কর্নারে বাইবেক ইসার হেড গোললাইন থেকে ফেরান মামুনুল ইসলাম। একটু পর আব্দুল্লাহর শট ক্রসবারের অল্প একটু ওপর দিয়ে যায়।

শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলা চট্টগ্রাম আবাহনী ব্যবধান দ্বিগুণ করে নেয় প্রথমার্ধের শেষ দিকে। অধিনায়ক মামুনুলের জোরালো শট পোস্টের ওপর দিয়ে উড়ে যাওয়ার পর ৪৫তম মিনিটে মোহাম্মদ ইব্রাহিমের নিচু ক্রস বাঁ পায়ের আলতো টোকায় জালে জড়িয়ে দেন চেনচো।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার ধরে রাখে চট্টগ্রাম আবাহনী। ৬৬তম মিনিটে লিগে নিজেদের ত্রয়োদশ জয় অনেকটাই নিশ্চিত করে নেয় তারা। প্রতিপক্ষের ভুল পাস ধরে চেনচোর নেওয়া শট আগুয়ান গোলরক্ষক আরিফুজ্জামান হিমেল পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। হিমেলের হাতে লেগে বল উঠে যাওয়ার পর হেড করে স্কোরলাইন ৩-০ করেন ইব্রাহিম।

২০ ম্যাচে সপ্তম হারের স্বাদ পাওয়া বিজেএমসির পয়েন্ট ২১।