পিছিয়ে পড়লেও জয়ের বিশ্বাস ছিল জিদানের

করিম বেনজেমা এগিয়ে নিলেও দুই গোল হজম করে পিছিয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদ। দলটির কোচ জিনেদিন জিদান জানালেন, পিছিয়ে পড়লেও ক্লাব বিশ্বকাপের শিরোপা জাপান থেকে নিয়ে ফেরার আত্মবিশ্বাস অটুট ছিল তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2016, 06:23 PM
Updated : 18 Dec 2016, 06:23 PM

দারুণ উত্তেজনা ছড়ানো ক্লাব বিশ্বকাপের ফাইনালে রোববার কাশিমা অ্যান্টলার্সকে ৪-২ ব্যবধানে হারায় রিয়াল। বেনজেমার গোলের পর দলের জয়ে হ্যাটট্রিক করে অবদান রাখেন ক্রিস্তিয়ানো রোনালদো।

নিজেদের মাঠে, চেনা দর্শকের সামনে খেলতে নামা কাশিমার বিপক্ষে পিছিয়ে পড়লেও আত্মবিশ্বাস না হারানোর কথা ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় জানান রিয়াল কোচ জিদান।

“ভালো দিক হচ্ছে আমরা নিজেদের কাজগুলো ইতিবাচকভাবে করেছি। (পিছিয়ে পড়লেও) আমরা জানতাম, যে কোনো মুহূর্তে আমরা প্রতিপক্ষকে আঘাত করতে পারি।”

“খেলোয়াড়দের ধন্যবাদ। কেননা, তারা যেটা করছে, সেটা বিস্ময়কর।”

গত জানুয়ারি রাফায়েল বেনিতেসের বিদায়ের পর রিয়ালের হাল ধরে জিদান। স্পেনের সফলতম দলটির কোচ হিসেবে এরই মধ্যে চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ জিতেছিলেন। জাপানে এসে জিতলেন ক্লাব বিশ্বকাপের শিরোপা। বছরটাকে তাই রোনালদোর মতোই দুর্দান্ত মানছেন তিনিও।

“সবার জন্য, খেলোয়াড়দের জন্য ২০১৬ সালটা দুর্দান্ত বছর... এটা বিস্ময়কর এবং আমরা যে কাজ করেছি, তাতে আমি ভীষণ উচ্ছ্বসিত।”

ম্যাচ শেষে কাশিমার খেলার প্রশংসা করেন রিয়ালের সেরা তারকা রোনালদো। শিষ্যের সুরে সুর মেলালেন কোচ জিদানও।

“আপনি সবসময় শিরোপা উপভোগ করবেন। কিন্তু আমরা জানতাম আমাদের ভুগতে হবে। প্রতিপক্ষের খেলায় আমরা বিস্মিত হয়নি, কেননা আমরাও জানতাম তারা আমাদেরকে কঠিন একটা ম্যাচ দিবে। তারা দৌড়েছে, লড়েছে। কিন্তু এটাই ফুটবল। আমরা এখানে এসেছিলাম এবং শিরোপাটা জিতেছি, যেটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল।”