কস্তার গোলে জয়ের রেকর্ড স্পর্শ চেলসির

ছন্দ ফিরে পেয়েছেন দিয়েগো কস্তা, উড়ছে চেলসিও। দারুণভাবে ইংলিশ প্রিমিয়ার লিগে এগিয়ে যাচ্ছে গত মৌসুমের অনুজ্জ্বল দলটি। ক্রিস্টাল প্যালেসকে কস্তার একমাত্র গোলে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে আন্তোনিও কোন্তের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2016, 02:52 PM
Updated : 17 Dec 2016, 02:52 PM

লিগে টানা ১১ জয়ে ক্লাব রেকর্ড স্পর্শ করলো চেলসি। এর আগে ২০০৯ সালে টানা ১১ ম্যাচ জিতেছিল দলটি।

শনিবারের জয়ে ১৭ ম্যাচে চেলসির পয়েন্ট হল ৪৩। একটি করে ম্যাচ কম খেলা লিভারপুল ও আর্সেনালের চেয়ে ৯ পয়েন্টে এগিয়ে গেল কোন্তের শিষ্যরা। 

দশম স্থানে থেকে গত মৌসুম শেষ করতে মোটে ৫০ পয়েন্ট পেয়েছিল স্টামফোর্ড ব্রিজের দলটি। ম্লান ছিলেন গোলের প্রধান ভরসা কস্তাও। সেবার করেছিলেন মোটে ১২ গোল, এবার ১৭ ম্যাচেই করলেন এর চেয়ে বেশি।

প্রতিপক্ষের মাঠে প্রথম সত্যিকারের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় চেলসি। তার জন্য অবশ্য ৪৩তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় অতিথিদের। স্প্যানিশ ডিফেন্ডার সেসার আসপিলিকুয়েতার ক্রসে লাফিয়ে দারুণ হেডে জালে পাঠান কস্তা।

চেলসির হয়ে ৯৭ ম্যাচে এটি স্প্যানিশ স্ট্রাইকারের ৫০তম গোল। ১৩ গোল করে আর্সেনালের আলেক্সিস সানচেসকে (১২) ছাড়িয়ে এ মৌসুমে লিগের সর্বোচ্চ গোলদাতা এখন ব্রাজিলে জন্ম নেওয়া এই ফুটবলার।

তবে প্রথমার্ধে অযথা ফাউল করে হলুদ কার্ড দেখায় আগামী ২৬ ডিসেম্বর বোর্নমাউথের বিপক্ষে লিগের পরের ম্যাচে খেলা হবে না কস্তার।

লিগে চেলসির বিপক্ষে আগের ৬ ম্যাচের পাঁচটিতেই হারা প্যালেস পারেনি অতিথিদের জমাট রক্ষণ ভাঙতে। দ্বিতীয়ার্ধে রক্ষণাত্মক ফুটবল খেলা চেলসি নষ্ট করে কয়েকটি সুযোগ। ৮৫তম মিনিটে মার্কোস আলোনসোর ফ্রি-কিক পোস্টে লাগায় চেলসির জয়ের ব্যবধান বাড়েনি।