মেসির সঙ্গে খেললে ব্যালন ডি’অর বেশি হত: রোনালদো

বর্ষসেরা ফুটবলারের মুকুটটা লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মাথায় ঘুরপাক খাচ্ছে গত কয়েক বছর ধরে। গত নয় বছরের মধ্যে পাঁচবার মেসি, রোনালদো চারবার পেয়েছেন এ স্বীকৃতি। ২০১৬ সালের ব্যালন ডি’অর জেতার পর রোনালদো জানালেন, মেসি তার সতীর্থ হলে বনেদি এ পুরস্কার আর বেশি বার জিততেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2016, 01:15 PM
Updated : 13 Dec 2016, 01:15 PM

চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে পেছনে ফেলে গত সোমবার রাতে ২০১৬ সালের ব্যালন ডি’অর জেতেন রোনালদো। ২০০৮, ২০১৩ ও ২০১৪ সালেও বর্ষসেরা হয়েছিলেন রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ড।

ব্যালন ডি’অর জয়ের পর ফ্রান্স ফুটবলকে দেওয়া প্রতিক্রিয়ায় মেসিকে নিয়েও কথা বললেন রোনালদো। সেরা তারকাদের একসঙ্গে খেলা উচিত বলেও মনে করেন পর্তুগালকে গত ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা এনে দেওয়া এই ফরোয়ার্ড।

“এটা কঠিন প্রশ্ন। আমি জানি না। যদি আমরা দুজনে এক দলে খেলতাম, তাহলে বিষয়টা মজার হতো। আমি মনে করি, তারকা খেলোয়াড়দের একসঙ্গে খেলা উচিত। যদি আমরা এক দলে খেলতাম, তাহলে আমি মনে করি, তার চেয়ে আমার ব্যালন ডি’অর বেশি হতো। কিন্তু সেও খুব দূরে থাকত না।”

সেরার প্রশ্নে বরাবর নিজেকে এগিয়ে রাখা রোনালদো মেসির প্রশংসা করতেও ভোলেননি, “সবাই জানে মেসি বড় মাপের খেলোয়াড়। সে পাঁচটা ব্যালন ডি’অর জিতেছে।”

ক্লাব বিশ্বকাপ খেলতে এখন জাপানে আছেন রোনালদো। ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড জানিয়েছেন, আপাতত জাপান থেকে ক্লাব ওয়ার্ল্ড কাপের শিরোপা নিয়ে ফেরা তার লক্ষ্য। সামনের দিনগুলোতে রিয়ালের হয়ে জিততে চান লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, কোপা দেল রের ট্রফি।

আরেকবার সেরা হলে মেসির সমান পাঁচটি ব্যালন ডি’অর হয়ে যাবে রোনালদোর। এ স্বপ্নও যে মাথায় আছে, জানালেন রিয়াল তারকা।

“আমি চেষ্টা করব। সবসময়ের মতো আমি লড়াইয়ে (ব্যালন ডি’অর জেতার) থাকব কিন্তু এখন আমার লক্ষ্য ক্লাব বিশ্বকাপ জেতা; এটাও গুরুত্বপূর্ণ ট্রফি।”

“এরপর আমি লা লিগা জিততে চাই। এই শিরোপা রিয়াল জিততে চায় এবং যদি সম্ভব হয়, আবারও চ্যাম্পিয়ন্স লিগ এবং কোপা দেল রে জিততে চাই। সব সময় আমি সব কিছু জিততে চাই।”