রিয়াল-বার্সার রেকর্ড ভাঙল ডর্টমুন্ড

মার্কো রয়েসের শেষ সময়ের গোলে রিয়াল মাদ্রিদের বিপক্ষে সমতা ফিরিয়ে গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করার পাশাপাশি দারুণ এক রেকর্ডও গড়েছে বরুসিয়া ডর্টমুন্ড। ইউরোপের ফুটবলের তিন পরাশক্তি বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ আর ম্যানচেস্টার ইউনাইটেডের রেকর্ড ভেঙে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে সর্বোচ্চ গোল এখন জার্মান ক্লাবটির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2016, 06:58 AM
Updated : 8 Dec 2016, 09:59 AM

বুধবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে রিয়ালের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে দুই গোল করে সমতা ফেরায় ডর্টমুন্ড। ৮৮তম মিনিটে রয়েসের লক্ষ্যভেদে গ্রুপ পর্বে ক্লাবটির গোল হলো ২১টি।

১৯৯৮-৯৯ মৌসুমে প্রথম কোনো দল হিসেবে এক আসরে গ্রুপ পর্বে ২০টি গোল করে ম্যানচেস্টার ইউনাইটেড। বার্সেলোনা এই রেকর্ড স্পর্শ করে ২০১১-১২ মৌসুমের গ্রুপ পর্বে। গত মঙ্গলবার রাতে ঘরের মাঠ কাম্প নউয়ে আর্দা তুরানের হ্যাটট্রিক ও মেসির লক্ষ্যভেদে ৪-০ গোলে বরুসিয়া মনশেনগ্লাডবাখকে হারিয়ে আবার ২০ গোল পূর্ণ করেছিল কাতালান দলটি।

২০১৩-১৪ মৌসুমে রিয়াল মাদ্রিদ এই রেকর্ড স্পর্শ করেছিল। এবার রিয়ালকে রুখে দিয়ে গোলের রেকর্ডে শক্তিশালী তিনটি ক্লাবকে পেছনে ফেলল ডর্টমুন্ড।

‘এফ’ গ্রুপে ছয় ম্যাচের চারটিতে জিতে ডর্টমুন্ডের পয়েন্ট ১৪। তিনটি করে জয় ও ড্রতে ১২ পয়েন্ট নিয়ে রিয়াল হয়েছে রানার্সআপ।