এরকুলেসকে সহজ ভাবে নেইনি: এনরিকে

লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও নেইমারের মতো তারকাদের ছাড়া কোপা দেল রের সেরা-৩২ এর প্রথম লেগে এরকুলেসের বিপক্ষে ম্যাচে পেরে ওঠেনি বার্সেলোনা। পিছিয়ে পড়ার পর ১-১ ড্র করেছে লা লিগা চ্যাম্পিয়নরা। তবে বার্সেলোনা কোচ লুইস এনরিকের দাবি, এরকুলেসকে মোটেও হালকাভাবে নেননি তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2016, 06:53 AM
Updated : 1 Dec 2016, 06:53 AM

গত বুধবার রাতেদাভিদ মাইন্সের গোলে পিছিয়ে পড়ার পর কার্লেস আলেনার গোলে হার এড়ায় বার্সেলোনা। আগামীশনিবার লা লিগায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ আছে বার্সেলোনা। তাই মূলদলের খেলোয়াড়দের মধ্যে শুধু আর্দা তুরান, রাফিনিয়া এবং মাত্রই চোট কাটিয়ে ফেরা সামুয়েলউমতিতি ও আলেইশ ভিদালকে এরকুলেসের বিপক্ষে খেলান এনরিকে।

ড্রয়ের পর মুন্দোদেপোর্তিভোকে এনরিকে বলেন, “খেলায় মনোযোগের দিক থেকে আমি খেলোয়াড়দের আয়েশী থাকতে দেখিনি।তারা জিততে চেয়েছিল কিন্তু এ ধরনের নকআউট টাইয়ে আমাদের অভিজ্ঞতা আছে। আমি যতটা খুশিহতে চেয়েছিলাম, ততটা নই। কৌশল বদলে রক্ষণে পাঁচ জন নিয়ে খেলা একটা দলের জন্য আমরা সমস্যাতৈরি করতে চেয়েছিলাম।”

এরকুলেসের বিপক্ষেশিষ্যদের দ্বিতীয়ার্ধের খেলা সন্তুষ্ট এনরিকে অবশ্য পিছু ফিরে তাকাতে চাইছেন না। ক্লাসিকোয়মনোনিবেশ করতে চাইছেন।

“চ্যাম্পিয়নশিপেরঅন্যতম সেরা ম্যাচটায় আমরা দৃষ্টি দিচ্ছি এবং আমাদের প্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হতেআমরা অনুপ্রাণিত।”

এরকুলেসের সঙ্গেড্রয়ে দুশ্চিন্তায় নেই এ ম্যাচে বার্সেলোনার অধিনায়কত্ব করা রাফিনিয়াও।

“এ ম্যাচেরফল নিয়ে আমাদের ভীত হওয়ার প্রয়োজন নেই।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক