লিগ কাপের সেমিতে ম্যান ইউ, ছিটকে গেল আর্সেনাল

ওয়েস্ট হ্যামকে হারিয়ে ইংলিশ লিগ কাপের সেমি-ফাইনালে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংল্যান্ডের আরেক বড় দল আর্সেনালকে ছিটকে দিয়ে ১৯৮৭ সালের পর প্রথমবারের মতো এ প্রতিযোগিতার সেরা চারে উঠেছে সাউথ্যাম্পটন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2016, 06:27 AM
Updated : 1 Dec 2016, 09:55 AM

নিজেদের মাঠ এমিরেটস স্টেডিয়ামে বুধবার ২-০ গোলে হারে আর্সেনাল। ত্রয়োদশ মিনিটে ইয়োর্ডি ক্লাসি সাউথ্যাম্পটনকে এগিয়ে নেওয়ার পর ৩৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রায়ান বার্ট্রান্ড।

গত রোববার লিগ ম্যাচে বোর্নমাউথকে হারানো ম্যাচের একাদশ থেকে ১০ জনকে বদলে সাউথ্যাম্পটনের বিপক্ষে দল সাজান ভেঙ্গার। সেরা একাদশে ঠাঁই পাওয়া নতুনরা নিজেদের মেলে ধরতে ব্যর্থ হন। ফলে লিগ কাপের শিরোপা অধরাই থেকে গেল ২০ বছর ধরে আর্সেনালের দায়িত্বে থাকা ভেঙ্গারের।

এদিকে জ্লাতান ইব্রাহিমোভিচ ও অঁতনি মার্সিয়ালের জোড়া গোলে নিজেদের মাঠে ওয়েস্ট হ্যামকে ৪-১ ব্যবধানে হারায় ইউনাইটেড। নিষেধাজ্ঞার কারণে এ ম্যাচে ডাগআউটে ছিলেন না কোচ জোসে মরিনিয়ো।

সেমি-ফাইনালের ড্রয়ে ওয়েম্বলির ফাইনালে লিভারপুল ও ইউনাইটেডের মুখোমুখি হওয়ার জোরালো সম্ভাবনা তৈরি হয়েছে রয়েছে। ফাইনালে ওঠার লড়াইয়ে লিভারপুল-সাউথ্যাম্পটন, ইউনাইটেড-ওয়েস্ট হ্যাম লড়বে।