দিয়াসের হ্যাটট্রিকে রিয়ালের বিশাল জয়

শুরুর একাদশে সুযোগ পেয়েই মারিয়ানো দিয়াস করলেন হ্যাটট্রিক। মূল দলে অভিষেকে গোল পেলেন কোচ জিনেদিন জিদান পুত্র এনসো জিদানও। নতুনদের এমন উজ্জ্বল পারফরম্যান্সে ফিরতি লেগেও কুলতুরাল লিওনেসাকে বড় ব্যবধানে হারিয়ে কোপা দেল রের শেষ ষোলোয় উঠেছে স্পেনের সফলতম দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2016, 08:15 PM
Updated : 1 Dec 2016, 09:49 AM

বুধবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে সেরা-৩২ এর ফিরতি লেগে রিয়াল জিতেছে ৬-১ ব্যবধানে। ‘বিবিসি’ আক্রমণত্রয়ীর অনুপস্থিতিতে প্রথম একাদশে ফেরা হামেস রদ্রিগেস একটি গোল করেন। রিয়ালের অন্য গোলটি আত্মঘাতী।

বিশাল ব্যবধানের এই জয় মৌসুমের প্রথম ক্লাসিকোর আগে রিয়ালকে আত্মবিশ্বাসী হতে সাহায্য করবে। সঙ্গে চোট কাটিয়ে ফেরা ব্রাজিলিয়ান ডিফেন্সিভ-মিডফিল্ডার কাসেমিরোর স্বাচ্ছন্দ্যে পুরোটা সময় খেলতে পারাটাও সুখবর।

দুই লেগ মিলিয়ে রিয়ালের জয় ১৩-২ ব্যবধানে। গত মাসের শেষ সপ্তাহে তৃতীয় সারির দল লিওনেসার মাঠে ৭-১ গোলে জিতেছিল রিয়াল।

প্রথম লেগে বড় ব্যবধানে জেতায় পরের রাউন্ডে ওঠা একরকম নিশ্চিতই ছিল। শনিবার হতে যাওয়া চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে লিগের গুরুত্বপূর্ণ লড়াইয়ের আগে তারকা খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে দ্বিতীয় সারির দল নামান জিদান।

কোনোরকম অঘটনের শঙ্কা শুরুতেই উড়িয়ে দেয় রিয়াল। প্রথম মিনিটেই বাঁ-দিকের বাইলাইন থেকে ক্রস পেয়ে দলকে এগিয়ে দেন দিয়াস। ২৩তম মিনিটে দানি কারবাহালের ক্রসে হেড করে ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগেস।

৪২তম মিনিটে ডান দিক থেকে সতীর্থের বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে জোরালো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন দিয়াস। বিরতির ঠিক আগে ব্যবধান কমান গনসালেস লুইস।

দ্বিতীয়ার্ধের শুরুতে ইসকোর বদলি নামা জিদানের বড় ছেলে এনসো ৬৩তম মিনিটে নীচু শটে স্কোরলাইন ৪-১ করেন। আর ৮৭তম মিনিটে কাছ থেকে বল জালে পাঠিয়ে হ্যাটট্রিক পূরণের আনন্দে ভাসেন স্প্যানিশ ফরোয়ার্ড দিয়াস। ৯০তম মিনিটে স্প্যানিশ ডিফেন্ডার মর্গাদো ভুল করে নিজেদের জালেই বল পাঠান।

সব ধরনের প্রতিযোগিতা মিলে টানা ৩২ ম্যাচে অপরাজিত থেকে ক্লাসিকো খেলতে কাম্প নউ যাচ্ছে রিয়াল।