ক্লাসিকোতে রিয়ালের চেয়ে মরিয়া বার্সা

টানা দুই ম্যাচ ড্র করে লা লিগার পয়েন্ট তালিকায় এমনিতেই রিয়াল মাদ্রিদের চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হারলে ব্যবধান যাবে আরও বেড়ে। তাই আসছে ‘ক্লাসিকো’কে প্রতিপক্ষের তুলনায় নিজেদের জন্য বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করেন কাতালান ক্লাবটির ডিফেন্ডার জেরার্দ পিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2016, 11:13 AM
Updated : 29 Nov 2016, 11:13 AM

স্পেনের শীর্ষ লিগের এবারের আসরে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল রিয়াল ১৩ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। আর গত দুই রাউন্ডে ড্র করা বার্সেলোনা ২৭ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। তাদের সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সেভিয়া। তাই আগামী শনিবার ঘরের মাঠ কাম্প নউয়ে রিয়ালের বিপক্ষে হারলে বা পয়েন্ট হারালে দ্বিতীয় স্থানটাও হারাতে হতে পারে লুইস এনরিকের দলের।

বার্সেলোনার সাম্প্রতিক পারফরম্যান্সই বড় দু:শ্চিন্তার কারণ। গত সপ্তাহে নিজেদের মাঠে মালাগার সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর শনিবার রিয়াল সোসিয়েদাদের মাঠে ১-১ গোলে ড্র করে লিওনেল মেসি-নেইমাররা।

সোসিয়েদাদের মাঠে মেসি, নেইমার, লুইস সুয়ারেসরা ছিলেন নিজের ছায়া হয়ে। রক্ষণে পিকে-হাভিয়ের মাসচেরানোদের পারফরম্যান্সও ছিল না আশাব্যঞ্জক। সব মিলিয়েই চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে গুরুত্বপূর্ণ লড়াইয়ের আগে প্রতিপক্ষের চেয়ে নিজেদের নিয়েই বেশি ভাবতে হচ্ছে গতবারের চ্যাম্পিয়নদের।

তবে সব সমস্যা দূরে ঠেলে জিততে প্রত্যয়ী পিকে। নিজেদের উজ্জ্বীবিত করতেই বুঝি এই স্প্যানিশ ডিফেন্ডার স্পষ্ট করে জানালেন, জয়টা তাদেরই বেশি দরকার।

স্বদেশের একটি পত্রিকাকে পিকে বলেন, “তাদের চেয়ে এটা (ক্লাসিকো) আমাদের জন্য বেশি গুরুত্বপূর্ণ। কারণ তারা যদি জেতে, তাহলে তারা ৯ পয়েন্ট এগিয়ে যাবে আর (আমাদের জন্য) তা খুব কঠিন হয়ে যাবে।”

সোসিয়েদাদের বিপক্ষে দলের হতশ্রী পারফরম্যান্স নিয়েও হতাশা প্রকাশ করেন পিকে। তবে শনিবার রিয়ালকে হারাতে পারলে সব কিছু পাল্টে যাবে বিশ্বাস বার্সেলোনার তারকার।