লিভারপুলের জয়, শেষ মুহূর্তে রক্ষা লেস্টারের

অবনমন অঞ্চলের দল সান্ডারল্যান্ডের বিপক্ষে প্রথমার্ধে লড়াই করতে হলেও শেষ দিকে ঘুরে দাঁড়িয়ে দারুণ জয় পেয়েছে লিভারপুল। অন্য ম্যাচে পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা মিডলসবরোর বিপক্ষে দুবার পিছিয়ে পড়েও শেষ মুর্হতের গোলে হার এড়িয়েছে লেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2016, 06:07 PM
Updated : 26 Nov 2016, 07:42 PM

শনিবার স্থানীয় সময় বিকালে নিজেদের মাঠে অবনমন অঞ্চলের দল সান্ডারল্যান্ডকে ২-০ গোলে হারায় ইয়ুর্গেন ক্লপের দল লিভারপুল। মিডলসবরোর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে লেস্টার।

অ্যানফিল্ডে গোলশূন্য প্রথমার্ধের পর ৭৫তম মিনিটে জর্ডান হেন্ডারসনের পাস পেয়ে ডান দিক থেকে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন বদলি নামা বেলজিয়ামের ফরোয়ার্ড দিভোক ওরিগি।

আর যোগ করা সময়ে স্পটকিকে লিভারপুলের জয় নিশ্চিত করা গোলটি করেন জেমস মিলনার। ডি বক্সে সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে ফাউলের শিকার হলে পেনাল্টিটা পায় স্বাগতিকরা।

এই জয়ের পর লিভারপুলের পয়েন্ট হলো ১৩ ম্যাচে ৩০। পেপ গুয়ার্দিওলার দল ম্যানচেস্টার সিটির পয়েন্টও ৩০, তবে গোল ব্যবধানে পিছিয়ে তারা।

ঘরের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে লেস্টার। ত্রয়োদশ মিনিটে মাঝমাঠের কাছ থেকে গাসতন রামিরেসকে বল বাড়িয়ে ডি বক্সে ঢোকেন আলভারো নেগ্রেদো। ফিরতি পাস পেয়ে প্লেসিং শটে জালে জড়ান এই স্প্যানিশ ফরোয়ার্ড।

৩৪তম মিনিটে ডি বক্সের মধ্যে ক্যালাম চেম্বার্সের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকে দলকে সমতায় ফেরান রিয়াদ মাহরেজ।

৭১তম মিনিটে ফের পিছিয়ে পড়ে গতবারের চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে কোনাকুনি শটে নিজের দ্বিতীয় গোলটি করেন নেগ্রেদো।

যোগ করা সময়ে ডি বক্সের মধ্যে ওয়েস মর্গ্যান ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকেই বল জালে পাঠিয়ে ১ পয়েন্ট নিশ্চিত করেন আলজেরিয়ার ফরোয়ার্ড ইসলাম স্লিমানি।

এই ড্রয়ের পর ১৩ পয়েন্ট নিয়ে ত্রয়োদশ স্থানে আছে লেস্টার।

দিনের প্রথম ম্যাচে সের্হিও আগুয়েরোর জোড়া গোলে বার্নলিকে ২-১ গোলে হারায় সিটি।