ম্যান ইউর জয়ের দিন রুনির রেকর্ড

ফেইনুর্ডকে হারিয়ে ইউরোপা লিগের নকআউট পর্বে ওঠার সম্ভাবনা উজ্জ্বল করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচটিতে অসাধারণ এক গোল করে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ক্লাবটির সর্বোচ্চ গোলদাতা হয়ে গেছেন অধিনায়ক ওয়েইন রুনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2016, 07:52 AM
Updated : 25 Nov 2016, 07:52 AM

নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে বৃহস্পতিবার রাতে নেদারল্যান্ডসের ক্লাব ফেইনুর্ডকে ৪-০ গোলে হারায় জোসে মরিনিয়োর দল। রুনির পাশাপাশি লক্ষ্যভেদ করেন হুয়ান মাতা আর জেসি লিনগার্ড। বাকি গোলটি ছিল ফেইনুর্ডের গোলরক্ষক ব্র্যাড জোন্সের আত্মঘাতী।

জ্লাতান ইব্রাহিমোভিচের বাড়ানো বল চিপ করে গোলরক্ষক জোন্সের মাথার উপর দিয়ে জালে পৌঁছে ৩৫তম মিনিটে ইউনাইটেডকে এগিয়ে দেন রুনি। এই গোলে রুড ফন নিস্টেলরয়কে পেছনে ফেলে ইউরোপিয়ান ফুটবলে ক্লাবটির সর্বোচ্চ (৩৯টি) গোলদাতা হয়ে যান তিনি।

৬৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলটি আসে হুয়ান মাতার পা থেকে। ডি-বক্সের ভেতর থেকে রুনির দেওয়া পাস বাঁ পায়ের শটে সহজেই জালে পৌঁছে দেন স্পেনের এই মিডফিল্ডার।  

ফেইনুর্ডের ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায় ৭৫তম মিনিটে। ইব্রাহিমোভিচের একটি ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজের জালেই বল পৌঁছে দেন লিভারপুলের সাবেক গোলরক্ষক জোন্স। 

যোগ করা সময়ে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের বাঁকানো শটে অসাধারণ এক গোল করে মরিনিয়োকে ইউনাইটেডের কোচ হিসেবে এখন পর্যন্ত সবচেয়ে বড় জয়টি এনে দেন লিনগার্ড।

‘এ’ গ্রুপের অন্য ম্যাচে ইউক্রেনেরে দল জরিয়া লুহানস্ককে ২-০ গোলে হারিয়েছে ফেনেরবাচে। ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে তুরস্কের ক্লাবটি। দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেডের পয়েন্ট ৯। ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ফেইনুর্ড।

বৃহস্পতিবার ইসরাইলের ক্লাব হাপোয়েলের কাছে ৩-২ গোলে হেরে গ্রুপ পর্ব থেকেই ছিটকে পড়েছে ইতালির দল ইন্টার মিলান।