এবার মুক্তিযোদ্ধার কাছে হেরেই গেল মোহামেডান

মুক্তিযোদ্ধাকে শুরুতে গোল এনে দিলেন সোহেল রানা। শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করলেন শফিকুল ইসলাম বিপুল। প্রিমিয়ার লিগে দ্বিতীয় পর্বে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২-০ গোলে হারাল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2016, 12:48 PM
Updated : 23 Nov 2016, 12:48 PM

দুই দলের প্রথম পর্বের ম্যাচটি ২-২ ড্র হয়েছিল। লিগে এটি মুক্তিযোদ্ধার ষষ্ঠ জয় ও মোহামেডানের ষষ্ঠ হার। 
 
চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বুধবার এগিয়ে যাওয়ার প্রথম সুযোগটি পেয়েছিল মোহামেডান। কিন্তু ইসমাইল বাঙ্গুরার বাড়ানো বল ডি-বক্সের মধ্যে পেয়েও কাজে লাগাতে পারেননি মাশুক মিয়া জনি। শুরুতে সুযোগ নষ্টের মহড়া শেষ পর্যন্ত পিছু ছাড়েনি মোহামেডানের।
 

চতুর্থ মিনিটে পাওয়া সুযোগের সদ্ব্যবহার করে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা। ডি-বক্সের বাইরে থেকে সোহেলের দারুণ ফ্রি-কিক ঠিকানা খুঁজে পায়। এগিয়ে যাওয়ার পর মুক্তিযোদ্ধা আরও গোছালো ফুটবল খেলে। কিন্তু ২০তম মিনিটে ডি বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়েও ব্যবধান দ্বিগুণ করতে পারেননি রনি।
আক্রমণ, প্রতিআক্রমণে জমে ওঠা ম্যাচে ৩৭তম মিনিটে সমতায় ফেরার সুযোগ নষ্ট করে মোহামেডান। বাঙ্গুরার শট ফিস্ট করে ফেরানোর পর জনির ফিরতি শটও আটকে দেন গোলরক্ষক মামুন খান।
দ্বিতীয়ার্ধের শুরুতে মুক্তিযোদ্ধার আহমেদ কোলো মুসার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৬৭তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও মোহামেডানকে সমতায় ফেরাতে পারেননি বাঙ্গুরা।
সমতায় ফিরতে মরিয়া মোহামেডান শেষ দিকে মুক্তিযোদ্ধার রক্ষণে চাপ বাড়ায়। কিন্তু যোগ করা সময়ে বাঙ্গুরার শট রুখে আবারও মুক্তিযোদ্ধার ত্রাতা গোলরক্ষক।
শেষের বাঁশি বাজার আগ মুহূর্তে ব্যবধান দ্বিগুণ করে নেয় মুক্তিযোদ্ধা। রনির বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের নীচু শটে নেহালকে পরাস্ত করেন বিপুল।
চলতি লিগে এখনও নিজেদের মেলে ধরতে ব্যর্থ হওয়া মোহামেডান ১৫ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে। ২৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে মুক্তিযোদ্ধা।