শেষ রাউন্ডে গড়াল রাকিব-রাজীবের লড়াই

জাতীয় দাবায় শ্রেষ্ঠত্বের লড়াই গড়াল শেষ রাউন্ডে। দ্বাদশ রাউন্ড শেষে দুই গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ও আব্দুল্লাহ আল রাকিব ১০ করে পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে রয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2016, 04:35 PM
Updated : 22 Nov 2016, 01:59 PM

ত্রয়োদশ ও শেষ রাউন্ডে অবশ্য রাজীবের চেয়ে সহজ প্রতিপক্ষ পাচ্ছেন রাকিব। শেষ রাউন্ডে রাজীব লড়বেন গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদের সঙ্গে, রাকিবের প্রতিপক্ষ ফিদে মাস্টার রেজাউল হক।

বাংলাদেশ দাবা ফেডারেশন সোমবার এক বিজ্ঞপ্তিতে জানায়, জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়ামে দ্বাদশ রাউন্ডে রাকিব ইন্টারন্যাশনাল মাস্টার আবু সুফিয়ান শাকিলকে এবং রাজীব ফিদে মাস্টার সেখ নাসির আহমেদকে হারান।

ক্যান্ডিডেট মাস্টার ইকরামুল হক সিয়ামকে হারিয়ে ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন জিয়াউর রহমান।

সোমবার অন্য খেলায় ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমনের সঙ্গে ড্র করে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন ফিদে মাস্টার তৈয়বুর রহমান। গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ ফিদে মাস্টার রেজাউল হককে হারান। সাড়ে ৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন তিনি।

গত আসরের চ্যাম্পিয়ন মোহাম্মদ মিনহাজ উদ্দিন হারিয়েছেন ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদকে; ৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছেন এই ইন্টারন্যাশনাল মাস্টার। এছাড়া ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম জিতেছেন ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগের বিপক্ষে।