ব্যালন ডি’অর জেতার জন্য সব করেছি: রোনালদো

জিনেদিন জিদান, কার্লো আনচেলত্তি, অ্যালেক্স ফার্গুসনদের মতো অনেকেরই বিশ্বাস, এবারের বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটা ক্রিস্তিয়ানো রোনালদোর প্রাপ্য। রিয়াল মাদ্রিদের পর্তুগিজ এই ফরোয়ার্ডও জানালেন, ২০১৬ সালের ব্যালন ডি’অর জিততে সম্ভব সব কিছুই করেছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2016, 02:51 PM
Updated : 20 Nov 2016, 03:05 PM

বছর জুড়ে ধারাবাহিক দারুণ পারফরম্যান্সের জন্য ফ্রান্স ফুটবলের দেওয়া বিশ্বের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতার দৌড়ে এগিয়ে আছেন রোনালদো। এর আগে তিনবার এই পুরস্কার জেতা রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড গত মে মাসে দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগ জেতার পর জুলাইয়ে দেশের প্রথম ইউরো চ্যাম্পিয়নশিপ জয়ে নেতৃত্ব দেন।

গত মৌসুমে রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলে ৪৮ ম্যাচে ৫১ গোল করেন রোনালদো। এর মধ্যে দলকে ইউরোপ চ্যাম্পিয়ন করতে ১২ ম্যাচে করেন ১৬ গোল। আর ইউরোতে তিনটি গোল করেছিলেন পর্তুগাল অধিনায়ক।

তবে চলতি মৌসুমের শুরুতে নিজের মান অনুযায়ী খেলতে না পারায় সমালোচনার মুখে পড়েন। শনিবার রাতে লা লিগায় আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে সে সব সমালোচনার জবাব দিয়েছেন রোনালদো। ম্যাচটি ৩-০ গোলে জিতেছে রিয়াল।

ম্যাচ শেষে জিনেদিন জিদান বলেন, রোনালদোর দারুণ এই পারফরম্যান্সের পর এবারের ব্যালন ডি’অর নিয়ে বাকি অনিশ্চয়তাটুকুও শেষ হয়ে গেছে।

২০০৮, ২০১৩ ও ২০১৪ সালের বর্ষসেরা রোনালদোর মতে, এবারের পুরস্কারটি জেতার জন্য এর চেয়ে বেশি আর কিছুই তিনিই করতে পারতেন না।

ফরাসি একটি ক্রীড়া বিষয়ক অনুষ্ঠানে তিনি বলেন, “এই মৌসুমের (২০১৫-১৬) জন্য আমি সবকিছুই করেছি। আমরা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি, পর্তুগালের হয়ে আমি ইউরো জিতেছি। ভোট আমার উপর নির্ভর করে না আর এই বিষয়ে আমি বুঁদ হয়েও থাকতে চাই না।”

“তবে আপনি যদি জিজ্ঞাসা করেন আমি ব্যালন ডি’অর জিততে চাই কিনা, আমি বলব, হ্যাঁ। সব শিরোপা নিয়ে আমার জন্য এই বছরটা ছিল চমৎকার। এটা আমার সেরা মৌসুম, তাতে কোনো সন্দেহ নেই।”

বিশ্ব জুড়ে সাংবাদিকদের ভোটে নির্বাচিত সেরা ফুটবলারের নাম আগামী ১৩ ডিসেম্বর ঘোষণা করবে ফ্রান্স ফুটবল।