ব্যালন ডি’অর বিতর্ক শেষ করে দিয়েছে রোনালদো: জিদান

ক্লাব ও দেশের হয়ে অসাধারণ একটি মৌসুম কাটানো ক্রিস্তিয়ানো রোনালদো ব্যালন ডি’অর জেতার দৌড়ে অনেকখানি এগিয়ে আছেন। বাকি যা অনিশ্চয়তা ছিল, আতলেতিকোর মাদ্রিদের বিপক্ষে রিয়াল মাদ্রিদকে জেতাতে দারুণ এক হ্যাটট্রিক করে তাও তিনি শেষ করে দিয়েছেন বলে মনে করেন জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2016, 11:48 AM
Updated : 20 Nov 2016, 03:05 PM

শনিবার রাতে লা লিগায় ভিসেন্তে কালদেরনে স্বাগতিক আতলেতিকোকে ৩-০ গোলে হারায় রিয়াল। শুরুতে দলকে এগিয়ে দেওয়ার পর দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল করেন রোনালদো।

চলতি মৌসুমের শুরুতে ছন্দ খুঁজে ফেরা এই পর্তুগিজ ফরোয়ার্ড এ নিয়ে লিগে শেষ তিন ম্যাচের দুটিতে হ্যাটট্রিক করলেন। ক্যারিয়ারে এটা তার ৩৯তম হ্যাটট্রিক। গত ২৯ অক্টোবর আলাভেসের বিপক্ষে ৪-১ ব্যবধানে জেতা ম্যাচেও তিন গোল করেছিলেন তিনি।

ফুটবল বিশ্বের ব্যক্তিগত পারফরম্যান্সের সর্বোচ্চ পুরস্কার জেতার লড়াইয়ে এবার রোনালদোর সবচেয়ে বড় দুই প্রতিদ্বন্দ্বী গতবারের বর্ষসেরা লিওনেল মেসি ও অঁতোয়ান গ্রিজমান। সম্ভাবনা আছে গতবার তৃতীয় হওয়া ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের।

তবে ১৯৯৮ সালে ব্যালন ডি’অর জেতা জিদানের দৃঢ় বিশ্বাস, এবার চতুর্থবারের মতো পুরস্কারটি জিতবে রোনালদো।

“ক্রিস্তিয়ানো যে সেরা তাতে কখনোই আমার সন্দেহ ছিল না এবং আজ রাতে সেই বিতর্ক শেষ হয়ে গেছে।”

গত মে মাসে রিয়ালের হয়ে দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগ জেতা রোনালদো জুলাইয়ে দেশের প্রথম ইউরো চ্যাম্পিয়নশিপ জয়ে নেতৃত্ব দেন। এর আগে ২০০৮, ২০১৩ ও ২০১৪ সালে বর্ষসেরার পুরস্কার জিতেছিলেন তিনি।