ইউভেন্তুস, নাপোলির জয়

পেসকারাকে সহজে ৩-০ ব্যবধানে হারিয়ে সেরি আতে ঘরের মাঠে জয়ের ধারা ধরে রেখেছে ইউভেন্তুস। আরেক ম্যাচে উদিনেজের মাঠ থেকে ২-১ ব্যবধানের জয় নিয়ে ফিরেছে নাপোলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2016, 08:07 AM
Updated : 20 Nov 2016, 08:07 AM

নিজেদের মাঠে শনিবার ইউভেন্তুসকে জেতাতে গোল করেন সামি খেদিরা, মারিও মানজুকিচ ও হের্নানেস।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে সেভিয়ার বিপক্ষে খেলবে ইউভেন্তুস। এই ম্যাচের কথা মাথায় রেখে পেসকারার বিপক্ষে দলে বেশ পরিবর্তন এনেছিল ঘরের মাঠে লিগে আগের ২২ ম্যাচে জয় পাওয়া ইউভেন্তুস। এর পরও অবশ্য জয় পেতে কোনো সমস্যাই হয়নি গত মৌসুমের চ্যাম্পিয়নদের।

ম্যাচের ৩৬তম মিনিটে ইউভেন্তুসকে এগিয়ে দেন খেদিরা। কুয়াদরাদোর কাছ থেকে ডি-বক্সে বল পেয়ে মানজুকিচ তা খেদিরাকে দেন। ডান পায়ের নিচু শটে তা সহজেই জালে পাঠান জার্মানির এই মিডফিল্ডার।

৬৩তম মিনিটে করা মানজুকিচের গোলটিতে সহায়তা করেন খেদিরা। বক্সের মধ্য থেকে আলতো হেডে তিনি বল দেন ফাঁকায় থাকা মানজুকিচকে। ৬ গজ বক্সের ঠিক বাইরে থেকে ডান পায়ের শটে তা জালে পৌঁছে দেন ক্রোয়েশিয়ার এই ফরোয়ার্ড।

৬ মিনিট পর ২৫ গজ দূর থেকে নেওয়া ডান পায়ের জোরালো শটে দলের সহজ জয় নিশ্চিত করা গোলটি করেন ব্রাজিলের মিডফিল্ডার হের্নানেস।

এই জয়ে ১৩ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে টানা পাঁচ বারের চ্যাম্পিয়নরা।

উদিনেজের মাঠে শনিবার প্রথমার্ধে গোল পায়নি নাপোলি। ৪৭তম মিনিটে তাদের এগিয়ে দেন লরেন্সো ইনসিনিয়ে। ডান প্রান্ত থেকে হোসে কায়েহনের ক্রসে ডান পায়ের শটে বল জালে পাঠিয়ে সেরি আতে ১ হাজার ১৩৬ মিনিটের গোল খরা কাটান ইতালির এই ফরোয়ার্ড।

১০ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করা গোলটি ইনসিনিয়ে করেন উদিনেজের রক্ষণের ভুলে। তার দিকে ছুটে যাওয়া একটি ক্রস ঠিকভাবে বিপদমুক্ত করতে পারেননি উদিনেজের এক ডিফেন্ডার। এর সুযোগ নিয়ে ৬ গজ বক্সের কাছ থেকে বল জালে পাঠান ইনসিনিয়ে। সেরি আতে ইনসিনিয়ের এটি দ্বিতীয় জোড়া গোল। লিগে প্রথমবার তিনি জোড়া গোল করেছিলেন গত বছরের অক্টোবরে এসি মিলানের বিপক্ষে।

৫৯তম মিনিটে ব্যবধান কমান ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড স্তাইপে পেরিকা।

এই জয়ের পর ১৩ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে নাপোলি।