ফিরেই সিটির জয়ের নায়ক তুরে

চলতি মৌসুমে প্রথমবারের মতো লিগ ম্যাচে মাঠে নেমেই জ্বলে উঠলেন ইয়াইয়া তুরে। কোত দি ভোয়ার এই মিডফিল্ডারের নৈপুণ্যেই পয়েন্ট তালিকার নীচের দিকে থাকা ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2016, 05:05 PM
Updated : 19 Nov 2016, 05:29 PM

প্রতিপক্ষের মাঠে তুরের গোলে সিটি প্রথমে এগিয়ে গেলেও কনর উইকহ্যামের গোলে অঘটনের সম্ভাবনা জাগিয়েছিল ক্রিস্টাল। তবে শেষ দিকে নিজের দ্বিতীয় গোলে দলের জয় নিশ্চিত করেন তুরে। 

শনিবার স্থানীয় সময় বিকালে শুরু হওয়া ম্যাচের প্রথমার্ধে অধিকাংশ সময় বল সিটির দখলে থাকলেও আক্রমণ বেশি করে স্বাগতিকরা। তবে আক্রমণগুলোর মধ্যে সিটির একটি শটই ছিল লক্ষ্যে, তা থেকেই ৩৯তম মিনিটে দারুণ নৈপুণ্যে দলকে এগিয়ে দেন তুরে।

নলিতোর সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করার ফাঁকে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে দ্রুত ডি বক্সে ঢুকে পড়েন তুরে। আর বিনা বাধায় নেওয়া তার জোরালো শট এক জনের পায়ে লেগে জালে ঢোকে।

দ্বিতীয়ার্ধে এক মিনিটের ব্যবধানে সমতায় ফেরার দুটি সুযোগ হারায় স্বাগতিকরা। দুবারই বেলজিয়ামের ফরোয়ার্ড ক্রিস্তিয়ান বেনতেকের হেড ঠেকিয়ে দেন গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো।

বদলি হিসেবে মাঠে নামা উইকহ্যাম ৬৬তম মিনিটে স্বাগতিক দর্শকদের উল্লাসে ভাসান। উইলফ্রেড জাহার পাস পেয়ে সঙ্গে লেগে থাকা আর্জেন্টাইন ডিফেন্ডার পাবলো সাবালেতাকে এড়িয়ে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে গোলটি করেন তিনি।

ইপিএলে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ইংলিশ ফরোয়ার্ড উইকহ্যামের এটা চতুর্থ গোল। অন্য কোনো দলের বিপক্ষে এত বেশি গোল করেননি তিনি।

৮৩তম মিনিটে কেভিন ডি ব্রুইনের ক্রসে কাছ থেকে ডান পায়ের শটে জয়সূচক গোলটি করেন তুরে।

এই জয়ে পয়েন্টের হিসেবে শীর্ষে থাকা লিভারপুলকে ধরে ফেলেছে সিটি। অন্য ম্যাচে সাউথ্যাম্পটনের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ইয়ুর্গেন ক্লপের দল লিভারপুল।

দুই দলেরই পয়েন্ট ২৭; তবে গোলের হিসেবে শীর্ষেই থাকছে অ্যানফিল্ডের ক্লাবটি।

আরেক ম্যাচে ওয়াটফোর্ডের মাঠে ২-১ গোলে হেরেছে গতবারের চ্যাম্পিয়ন লেস্টার সিটি।

ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনালের মধ্যে দিনের প্রথম ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

২৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে আর্সেনাল। ষষ্ঠ স্থানে থাকা জোসে মরিনিয়োর দল ইউনাইটেডের পয়েন্ট ১৯।