লি টাকের হ্যাটট্রিকে মুক্তিযোদ্ধাকে উড়িয়ে দিল আবাহনী

লি টাকের হ্যাটট্রিকে প্রিমিয়ার লিগে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৬-১ গোলে বিধ্বস্ত করেছে আবাহনী লিমিটেড। দাপুটে জয়ে প্রিমিয়ার লিগে শীর্ষস্থান আরও সংহত করেছে জর্জ কোটানের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2016, 02:44 PM
Updated : 19 Nov 2016, 02:57 PM

আবাহনীর জয়ে হ্যাটট্রিক করেন লি টাক; জোনাথন দুটি ও সানডে চিজোবা একটি গোল করেন। খেলার ধারার বিপরীতে মুক্তিযোদ্ধাকে শুরুতে এগিয়ে নিয়েছিলেন শফিকুল ইসলাম বিপুল।

১৫ ম্যাচে লিগে দশম জয় পাওয়া আবাহনীর পয়েন্ট ৩৫। ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চট্টগ্রাম আবাহনী। মুক্তিযোদ্ধার পয়েন্ট ২০।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শনিবার শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণে ছিল আবাহনী। কিন্তু ২১তম মিনিটে আবাহনীর এক খেলোয়াড়ের ডি বক্সের মধ্যে থেকে নেওয়া দুর্বল শট বাইরে পেয়ে যান বিপুল; দূরপাল্লার জোরালো ভলিতে লক্ষ্যভেদ করেন তিনি।

পিছিয়ে পড়ার পাঁচ মিনিট পরই সমতায় ফেরে আবাহনী। সতীর্থের লম্বা করে বাড়ানো বল ডি বক্সের মধ্যে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন লি টাক।

৩২তম মিনিটে এগিয়ে যায় লিগের সর্বোচ্চ চারবারের চ্যাম্পিয়ন আবাহনী। বাঁ দিক থেকে এক ডিফেন্ডারকে কাটিয়ে সানডের বাড়ানো বল মুফতা লাওয়াল বিপদমুক্ত করতে পারেননি; সুযোগ কাজে লাগিয়ে স্কোরলাইন ২-১ করেন জোনাথন।

দ্বিতীয়ার্ধে ম্যাচের পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেয় আবাহনী। ৬৩তম মিনিটে সানডের বাড়ানো বল মুক্তিযোদ্ধার ডিফেন্ডারের পা হয়ে পেয়ে যান লি টাক; নিখুঁত শটে ব্যবধান বাড়াতে ভুল হয়নি ইংল্যান্ডের এই মিডফিল্ডারের।

৮৫তম মিনিটে লিগে নিজের প্রথম হ্যাটট্রিক পূরণ করেন লি টাক। সানডেকে বল বাড়িয়ে ডি বক্সের দিকে ছুটতে থাকেন ইংল্যান্ডের এই মিডফিল্ডার। সানডের ফিরতি পাস থেকে হ্যাটট্রিক পুরণ করেন লি টাক। সানডের পর এটি চলতি লিগে দ্বিতীয় হ্যাটট্রিক।

শেষ দিকে জোনাথন নিজের দ্বিতীয় ও সানডে এক গোল করলে মুক্তিযোদ্ধাকে ৬-১ ব্যবধান বিধ্বস্ত করে আবাহনী।

শনিবার প্রথম ম্যাচে দুই গোলে এগিয়ে গিয়েও টিম বিজেএমসির সঙ্গে ২-২ ড্র করে মোহামেডান স্পোর্টিং ক্লাব।