রোনালদোর সামনে রেকর্ডের হাতছানি

আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদোর সামনে দারুণ এক রেকর্ডের হাতছানি। গুরুত্বপূর্ণ এ লড়াইয়ে দুটি গোল করলেই নগর প্রতিবেশীদের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড স্পর্শ করবেন পর্তুগিজ ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2016, 04:13 PM
Updated : 18 Nov 2016, 04:14 PM

আতলেতিকোর বিপক্ষে এ পর্যন্ত রিয়ালের হয়ে সর্বোচ্চ ১৭টি করে গোল করেছেন আলফ্রেদো দি স্তেফানো ও সান্তিয়াগো বের্নাবেউ। ২৫ ম্যাচে ১৫ গোল করে তাদের কীর্তি ছোঁয়ার খুব কাছে রোনালদো।

চলতি মৌসুমে ক্লাবের হয়ে এখনও অবশ্য নিজেকে পুরোপুরি মেলে ধরতে পারেননি রোনালদো। রিয়ালের হয়ে খেলা সবশেষ ৫ ম্যাচের চারটিতেই গোল পাননি তিনি। আলাভেসের বিপক্ষে যে ম্যাচটিতে গোল পেয়েছিলেন সেটিতে হ্যাটট্রিক করেছিলেন তারকা এই ফরোয়ার্ড।

এ মৌসুমে রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলে এখন পর্যন্ত ১২ ম্যাচে ৭ গোল করেছেন রোনালদো। শনিবার প্রতিপক্ষের মাঠে রেকর্ডটি গড়তে তিন বারের বর্ষসেরা ফুটবলারকে তার সতীর্থরা প্রয়োজনীয় শক্তি জোগাবে বলে বিশ্বাস জিনেদিন জিদানের।

শুক্রবার সংবাদ সম্মেলনে কোচ জিদান বলেন, “রোনালদো সব সময় বেশি চায়। তবে কোনো দু:শ্চিন্তা নেই।”

আর এটা রোনালদোর জন্য ইতিবাচক শক্তি উল্লেখ করে জিদান আরও বলেন, "আমি চাই, রোনালদো সবসময় প্রস্তুত থাকুক।"

আর রোনালদো গোল পেলে তার দলের জন্যও তা হবে দারুণ ব্যাপার। লা লিগায় আতলেতিকোর বিপক্ষে শেষ ৬ ম্যাচের একটিতেও জেতেনি রিয়াল; চারটিতে হেরেছে তারা ও দুটি ড্র হয়েছে।

অবশ্য এর মাঝে চ্যাম্পিয়ন্স লিগে দুবার ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দল। যার প্রতিটিতেই আতলেতিকোকে হারিয়ে শিরোপা নিশ্চিত করে রিয়াল।

শনিবার আতলেতিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় শুরু হবে ম্যাচটি।

১১ রাউন্ড শেষে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। ২ পয়েন্ট কম নিয়ে বার্সেলোনা দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা ভিয়ারিয়ালের পয়েন্ট ২২। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে আতলেতিকো।