দুয়ো শুনলেও সমর্থকদের হিগুয়াইনের ধন্যবাদ

জাতীয় দলের হয়ে মাঠে সময়টা ভালো যাচ্ছে না গনসালো হিগুয়াইনের। সবশেষ কলম্বিয়ার বিপক্ষে বদলি নামার সময় দুয়োও শুনতে হয়েছে। তারপরও ঘরের মাঠে এই ম্যাচের পর সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনার এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2016, 12:30 PM
Updated : 18 Nov 2016, 12:31 PM

গত মঙ্গলবার বিশ্বকাপ বাছাইপর্বে কলম্বিয়াকে ৩-০ গোলে হারানোর ম্যাচে ৭৮তম মিনিটে লুকাস প্রাতোর বদলি নামেন হিগুয়াইন। ওই সময় তাকে দুয়ো দেয় সান হুয়ানে উপস্থিত কিছু দর্শক।

কয়েক দিন আগে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে ৩-০ গোলে হারের পর কলম্বিয়ার বিপক্ষে প্রথম একাদশে তিনটি পরিবর্তন আনেন এদগার্দো বাউসা। তার মধ্যে একটি হিগুয়াইনের জায়গায় আতলেতিকো মিনেইরোর ফরোয়ার্ড প্রাতোকে খেলান কোচ। লিওনেল মেসি ও আনহেল দি মারিয়ার পাশাপাশি গোলও পান ২৮ বছর বয়সী এই খেলোয়াড়।

চার ম্যাচ পর এই জয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে পঞ্চম স্থানে উঠে আসে আর্জেন্টিনা।

ওই ম্যাচে দর্শকরা দুয়ো দিলেও সমর্থকদের উদ্দেশে ধন্যবাদ জানিয়ে বৃহস্পতিবার টুইট করেন হিগুয়াইন।

“এটা দেখে ভালো লাগছে যে সমর্থকেরা কারো কাজের সত্যিকার অর্থে মূল্যায়ন করে। আশা করি, আপনাদের সবার দারুণ একটা দিন কেটেছে।”

“আপনাদের সবাইকে শুভ অপরাহ্ন। শুভকামনা জানানো বার্তাগুলো দেখে আমি খুব খুশি হয়েছি। অনেক ধন্যবাদ।”

সাম্প্রতিক সময়ে জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যে আছেন হিগুয়াইন। বাউসার অধীনে প্রথমবার গত সেপ্টেম্বরে বেঞ্চে জায়গা হয় ইউভেন্তুসের এই স্ট্রাইকারের। তার জায়গায় ভেনেজুয়েলার বিপক্ষে আন্তর্জাতিক ফুটবলে অভিষেকেই গোল করেন প্রাতো, ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল।

অক্টোবরে দলে ফিরে পেরুর সঙ্গে ২-২ এ ড্র ম্যাচে গোল করেছিলেন হিগুয়াইন। তবে প্যারাগুয়ে ও ব্রাজিলের কাছে টানা দুই হারের ম্যাচে গোল না পাওয়ায় ফের প্রথম একাদশে জায়গা হারান ২৮ বছর বয়সী এই স্ট্রাইকার।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ১২ রাউন্ড শেষে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট ২৩। চিলির সমান ২০ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে তৃতীয় স্থানে একুয়েডর।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে শীর্ষ চারটি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপে। পঞ্চম দলটিকে প্লে-অফ খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের সেরা দলের সঙ্গে।