মেসি ফল নির্ধারক: বাউসা

কলম্বিয়ার বিপক্ষে আর্জেন্টিনার জয়ের নায়ক লিওনেল মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন এদগার্দো বাউসা। দেশটির কোচের কাছে তারকা এই ফরোয়ার্ড সব সময়ই ফল নির্ধারক এক খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2016, 07:05 AM
Updated : 16 Nov 2016, 11:43 AM

সান হুয়ানে বাংলাদেশ সময় বুধবার ভোরে হওয়া ম্যাচে কলম্বিয়াকে ৩-০ গোলে হারায় স্বাগতিক আর্জেন্টিনা।

দশম মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া দুর্দান্ত ফ্রি-কিকে স্বাগতিকদের এগিয়ে নেন মেসি। বার্সেলোনার তারকা ফরোয়ার্ডের বাঁকানো শট ঠেকানোর তেমন একটা সুযোগ পাননি কলম্বিয়ার গোলরক্ষক দাভিদ অসপিনা। এর পর লুকাস প্রাত্তো আর আনহেল দি মারিয়ার করা গোল দুটিতে সহায়তা করেন আর্জেন্টিনার অধিনায়ক।

ম্যাচ শেষে বাউসা বলেন, “মেসি অসাধারণ এক খেলোয়াড় আর ফল নির্ধারক, প্রথম গোলটিতে আর অন্য গোলগুলোতে সে এটা দেখিয়েছে।”

এই জয়ে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছে আর্জেন্টিনা। ১২ ম্যাচে ১৯ পয়েন্ট তাদের। ১ পয়েন্ট কম নিয়ে ষষ্ঠ স্থানে আছে কলম্বিয়া।

পেরুর মাঠ থেকে ২-০ গোলে জয় নিয়ে ফেরা ব্রাজিল ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। চিলির কাছে ৩-১ গোলে হারা উরুগুয়ে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। ২০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চিলি। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থাকায় একুয়েডর আছে তৃতীয় স্থানে।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে শীর্ষ চারটি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপে। পঞ্চম দলটিকে প্লে-অফ খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের সেরা দলের সঙ্গে।