ব্রাজিলকে হারিয়েই আত্মবিশ্বাস ফিরে পাওয়ার লক্ষ্য আগুয়েরোর

ব্রাজিলে পৌঁছেই লক্ষ্যটা জানিয়ে দিয়েছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড সের্হিও আগুয়েরো। বলেছেন, বেলো হরিজন্তের ম্যাচে ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ে পরের ম্যাচগুলোর জন্য প্রয়োজনীয় আত্মবিশ্বাস ফিরে পেতে চান তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2016, 04:59 PM
Updated : 10 Nov 2016, 10:14 AM

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের বাছাইয়ে খেলা সর্বশেষ ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে পেনাল্টি থেকে লক্ষ্যভেদে ব্যর্থ হন আগুয়েরো। ওই ম্যাচে ১-০ ব্যবধানে হেরে যায় আর্জেন্টিনাও। ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি নিজের জন্য দায় মুক্তির উপলক্ষ হিসেবেও নিচ্ছেন।

আর্জেন্টিনাকে প্রত্যাশিত গোল এনে দিতে না পারলেও কোচ এদগার্দো বাউসা আস্থা রাখছেন আগুয়েরোর ওপর। এ কারণে কোচের প্রতি কৃতজ্ঞ থাকার কথাও জানান সিটির এই ফরোয়ার্ড। 

বাংলাদেশ সময় আগামী শুক্রবার সকালে বেলো ব্রাজিলের হরিজন্তেতে মুখোমুখি দুই দল। ১০ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বিশ্বকাপের সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে দুইবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে শীর্ষ চার দল সরাসরি খেলব রাশিয়া বিশ্বকাপে। পঞ্চম দলটিকে প্লে-অফ খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের সেরা দলের সঙ্গে। আর্জেন্টিনার তাই বাছাইপর্ব পার হতে না পারার শঙ্কা আছে।

ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি তাই আর্জেন্টিনার জন্য আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

“এখন অবশ্যই আমরা পয়েন্ট পাওয়ার চেষ্টা করব এবং ব্রাজিলকে হারানোটা আমাদের প্রয়োজনীয় আত্মবিশ্বাস জোগাবে। এটা ৩ পয়েন্ট পাওয়ার এবং (টেবিলে) ওপরের দিকে ফেরার দারুণ একটা সুযোগ।

আগের ভুলগুলো শুধরে ব্রাজিল থেকে জয় নিয়ে ফেরার লক্ষ্য নিকোলাস ওতামেন্দিরও। সিটির এই আর্জেন্টাইন ফরোয়ার্ড বলেন, “এটা ক্লাসিকো এবং আমরা জেতার ও উন্নতির চেষ্টা করব। আশা করি, প্রস্তুতির সময় আমরা আগের ভুলগুলো শুধরে নিতে পারব, যাতে করে আমারা ভালো খেলতে পারি।”

ব্রাজিল ম্যাচের পাঁচ দিন পর কলম্বিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।